আপডেট : ১৩ জুন, ২০১৮ ১৭:৫৪

নন-এমপিও শিক্ষকদের পুলিশের লাঠিপেটা, আটক ৩

অনলাইন ডেস্ক
নন-এমপিও শিক্ষকদের পুলিশের লাঠিপেটা, আটক ৩

জাতীয় প্রেসক্লাবের সামনে এমপিওর দাবিতে বিক্ষোভরত তিনজন নারী শিক্ষকসহ পাঁচজনকে আটক করেছে শাহবাগ থানার পুলিশ। এ সময়ে পুলিশের পিটুনিতে তিনজন শিক্ষক আহত হন। তবে, আটকের কিছু সময় পর দুইজন শিক্ষককে ছেড়ে দিলেও তিন নারী শিক্ষককে ছাড়া হয়নি। বুধবার (১৩ জুন) বেলা সাড়ে এগারোটার দিকে এ ঘটনা ঘটে।

নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের  যুগ্ম সম্পাদক মো. আনোয়ার হোসেন জানান, শান্তিপূর্ণ কর্মসূচি থেকে পুলিশ ৫ জন শিক্ষককে আটক করে। এরমধ্যে দুই জন শিক্ষককে কিছু সময় পর ছেড়ে দেয়া হলেও তিন নারী শিক্ষককে  দুপুর একটা পর্যন্ত ছাড়েনি।

তিনি দাবি করেন, এসময় তিনজন শিক্ষক পুলিশের পিটুনিতে আহত হন। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিন্তু আটক তিন নারী শিক্ষক এবং হাসপাতালে ভর্তি তিন শিক্ষকের নাম জানাতে পারেননি শিক্ষক নেতা আনোয়ার হোসেন।

এমপিওর দাবিতে চতুর্থ দিনে বুধবার সকাল ১০টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন  ননএমপিও শিক্ষক-কর্মচারীরা। বেলা সাড়ে ১১ টার দিকে পুলিশ শিক্ষকদের প্রেস ক্লাবের সামনে থেকে পিটুনি ও ধাক্কা দিয়ে সরিয়ে দেয়। 

এর আগে গত রোববার থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে এমপিওভুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। তবে পুলিশের বাধায় দুদিন ঠিক প্রেসক্লাবের সামনে দাড়াতে না পারালে ক্লাবের উল্টোদিকের রাস্তায় দাড়িয়ে বিক্ষোভ প্রদর্শন করেন তারা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে