আপডেট : ১২ জুন, ২০১৮ ১৩:৩৩

শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাখ্যান, শিক্ষকদের কর্মসূচি চলছে

অনলাইন ডেস্ক
শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাখ্যান, শিক্ষকদের কর্মসূচি চলছে

'বাজেটে উল্লেখ না থাকলেও শিক্ষকদের এমপিওভুক্তি হবেই' শিক্ষামন্ত্রীর এমন বক্তব্য প্রত্যাখ্যান করে মঙ্গলবার আবারো অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষক-কর্মচারী ফেডারেশন। এদিন সকাল থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন তারা। 

এ বিষয়ে শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার সাংবাদিকদের জানান, প্রস্তাবিত বাজেটে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির বিষয়ে সুনির্দিষ্ট কোনো দিক-নির্দেশনা নেই। আমাদের জন্য বাজেটে কোনো বরাদ্দ রাখা হয়নি। এতে আমরা হতাশ। সুনির্দিষ্ট কোনো গেজেট না প্রকাশ করা হলে আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব।

প্রসঙ্গত, সোমবার এক বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, বাজেটে উল্লেখ না থাকলেও বেসরকারি শিক্ষকদের এমপিওভুক্তি হবেই। এ নিয়ে আন্দোলন করার প্রয়োজন নেই বলেও মন্তব্য করেছিলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেছিলেন, বেসরকারি শিক্ষকদের দাবির বিষয়টি নিয়ে কাজ চলছে। আমরা আগেও বলেছি, এমপিওভুক্তি হবে। বাজেটে এ ব্যাপারে বরাদ্দ না থাকলেও শিক্ষা মন্ত্রণালয়ের যে বরাদ্দ আছে, সেখান থেকেও এটা করা যেতে পারে। কাজেই আমি মনে করি আন্দোলনের দরকার নেই। এমপিওভুক্তি হবেই।

বিডিটাইমস৩৬৫ডটকম/রুমা

উপরে