আপডেট : ১৩ মার্চ, ২০১৮ ১৪:২০

দ্বিতীয়বারের মতো স্থগিত রাবির সমাবর্তন

অনলাইন ডেস্ক
দ্বিতীয়বারের মতো স্থগিত রাবির সমাবর্তন

দ্বিতীয়বারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১০ম সমাবর্তন স্থগিত করা হয়েছে। আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদের প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্ব করার কথা ছিল। তার অসুস্থতার কারণে সমাবর্তন হচ্ছে না বলে মঙ্গলবার দুপুরে জানানো হয়েছে।

এর আগে ২০১৬ সালের ২৪ ডিসেম্বর ১০ম সমাবর্তনের আয়োজন করেন উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন। প্রশাসনিক জটিলতায় তখন বন্ধ হয়ে যায় ১০ম সমাবর্তনের সকল কার্যক্রম। এরপর ২০১৭ সালের মে মাসে দায়িত্ব নেয় বর্তমান প্রশাসন। দীর্ঘ চেষ্টার পর অবশেষে ২৪ মার্চ নির্ধারিত হয় ১০ম সমাবর্তনের তারিখ।

জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, বিশ্ববিদ্যালয়ের ১০ম সমাবর্তনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সভাপতিত্ব করবেন বলে নির্ধারিত ছিল। তিনি অসুস্থতার কারণে সমাবর্তনে উপস্থিত হতে পারবেন না বলে আমাদের জানিয়েছেন। বুধবার তিনি চোখে জরুরি অপারেশন করবেন। শিক্ষামন্ত্রী সমাবর্তনে উপস্থিতির বিষয়ে অপারগতা জানালে আজ সকালে প্ল্যানিং কমিটির জরুরি সভা ডাকা হয়। সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে সমাবর্তন সাময়িকভাবে স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পরবর্তীতে রাষ্ট্রপতির দফতরে যোগাযোগ করে তার সিদ্ধান্ত অনুযায়ী সমাবর্তনের তারিখ নির্ধারণ করা হবে বলে তিনি জানান।

বিডিটাইমস৩৬৫ডটকম/রুমা

উপরে