আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:০৪

ঢাবি’তে ৩১ হাজারের মধ্যে ২৬ হাজারই ফেল

অনলাইন ডেস্ক
ঢাবি’তে ৩১ হাজারের মধ্যে ২৬ হাজারই ফেল

ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদের অধীন ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে ২ হাজার ৩৬৩টি আসনের বিপরীতে পাস করেছেন ৫ হাজার ১৮৮ জন পরীক্ষার্থী। ন্যূনতম নম্বর পেতে ব্যর্থ হওয়ায় পরীক্ষায় অনুত্তীর্ণ হয়েছেন ২৬ হাজার ১৪৫ জন। পাসের হার ১৬ দশমিক ৫৬ শতাংশ।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করা হয়। এ সময় উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান, কলা অনুষদের ডিন অধ্যাপক আবু মো. দেলোয়ার হোসেন, আইন অনুষদের ডিন অধ্যাপক মো. রহমত উল্লাহ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

গত শুক্রবার অনুষ্ঠিত পরীক্ষায় ৩২ হাজার ৭৫৩ জন ভর্তি–ইচ্ছুক পরীক্ষার্থীর মধ্যে ৩১ হাজার ৩৩৬ জন অংশ নেন। পাস করা পরীক্ষার্থীদের ২৮ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। যাদের কোটা আছে, তাদের ফরম ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে জমা দিতে হবে। একই সময়ের মধ্যে ফল নিরীক্ষণের আবেদন করা যাবে। ২২ অক্টোবর থেকে বিষয় নির্বাচনী সাক্ষাৎকার শুরু হবে।

বিস্তারিত ফল ওয়েবসাইটে জানা যাবে। এ ছাড়া যেকোনো মোবাইল অপারেটর থেকে DU স্পেস KHA স্পেস রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে খুদে বার্তা পাঠিয়েও ফল জানা যাবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল 

উপরে