আপডেট : ১৭ মে, ২০১৬ ১৪:৩৭

রাবি শিক্ষক হত্যা; গ্রেফতার আরও ৪

বিডিটাইমস ডেস্ক
রাবি শিক্ষক হত্যা; গ্রেফতার আরও ৪

বাংলাদেশে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আরো চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের একজনের পরিচয় প্রকাশ করলেও বাকি তিনজনের পরিচয় প্রকাশ করেনি পুলিশ। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহাম্মদ সামসুদ্দিন জানিয়েছেন, রবিবার রাতে গ্রেপ্তার করা হয় মাশকাওয়াত হাসান ওরফে সাকিব ওরফে আবদুল্লাহ নামে একজনকে।

এই ব্যক্তি নিষিদ্ধ সংগঠন জেএমবির সদস্য এবং হত্যাকাণ্ডে সরাসরি যুক্ত ছিল বলে গতকাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে জানিয়েছেন মি. সামসুদ্দিন। মাশকাওয়াত হাসানের জবানবন্দির সূত্র ধরেই বাকি তিনজনকে গতরাতে রাজশাহীর খরখরি থেকে আটক করা হয়েছে। যাদের নাম-পরিচয় তদন্তের স্বার্থে এখনই প্রকাশ করতে অস্বীকৃতি জানিয়েছেন মি. সামসুদ্দিন।

এ ছাড়া অধ্যাপক সিদ্দিকী হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটরসাইকেলটিও উদ্ধার করেছে পুলিশ। এদিকে, এই হত্যার বিচারের দাবিতে চলমান আন্দোলন স্থগিত করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। গত মাসের ২৩ তারিখে সকালে বাসা থেকে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার জন্য বাসের অপেক্ষা করবার সময় অজ্ঞাত আততায়ীরা এসে কুপিয়ে হত্যা করে অধ্যাপক সিদ্দিকীকে।

জেডএম

উপরে