আপডেট : ২২ মার্চ, ২০১৬ ২১:০০

মহান স্বাধীনতা স্মৃতি পদক পেলেন মো. নান্নু মিয়া

নিজস্ব প্রতিবেদক
মহান স্বাধীনতা স্মৃতি পদক পেলেন মো. নান্নু মিয়া

শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ উত্তরা ইউনিভার্সিটির আইন বিভাগের ভার-প্রাপ্ত চেয়ারম্যান ও বিশিষ্ট গবেষক মো. নান্নু মিয়া মহান স্বাধীনতা স্মৃতি পদক-২০১৬ পেয়েছেন।

১২ মার্চ রাজধানীর ফজলুল হক স্মৃতি অডিটোরিয়ামে বাংলাদেশ সম্মিলিত সাংষ্কৃতিক সোসাইটি কর্তৃক আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ পদক তাঁর হাতে তুলে দেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী বাবু সতীশ চন্দ্র রায়।

সাবেক তথ্য সচিব ও বিটিআরসির চেয়ারম্যান সৈয়দ মার্গুব মোর্শেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হোসনে আরা বেগম বাবলী (এমপি), রাজউকের পরিচালক (যুগ্ম সচিব) ম্যাজিস্ট্রেট মো. রোকনুদ্দৌলা প্রমূখ।

উল্লেখ্য, রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, মো. নান্নু মিয়াকে মৌলিক ও উদ্ভাবনি মূলক গবেষণা কর্মের স্বীকৃতি স্বরুপ আইনে দেশের শ্রেষ্ঠ গবেষক হিসাবে ২০১৫ সালে ইউজিসি অ্যাওয়ার্ড-২০১৩ প্রদান করেছেন। এছাড়াও তিনি তাঁর গবেষণা কর্মের জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপিসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে সম্মাননা পেয়েছেন।

বাংলাদেশ সম্মিলিত সাংষ্কৃতিক সোসাইটি প্রতিবছর দেশে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ বিশিষ্টজনদের মহান স্বাধীনতা স্মৃতি পদক প্রদান করে থাকেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে