আপডেট : ২১ মার্চ, ২০১৬ ১৫:০৭

শ্রীমঙ্গলের ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত

বিডিটাইমস ডেস্ক
শ্রীমঙ্গলের ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত

শ্রীমঙ্গলের ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। এতে নিজ নিজ স্কুলের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা তাদের প্রতিনিধি নির্বাচনের জন্য ব্যালটপেপারে সরাসরি ভোট দিয়েছে।

আজ সোমবার বেলা ১১টায়  ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে তাদের প্রতিনিধি নির্বাচনের জন্য ভোট দিচ্ছে।

বৃষ্টিময় প্রতিকূল আবহাওয়ার মধ্যেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় ভোটকেন্দ্রে ব্যস্ত থাকতে দেখা যায় শিক্ষার্থীদের।

এ সম্পর্কে, ভিক্টোরিয়ার প্রধান শিক্ষক জানান, পাঁচটি শ্রেণি থেকে ১৫ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা পড়েছে এবং সবগুলোই বৈধ ঘোষিত হয়েছে। এই ১৫ জনের মধ্যে থেকে শিক্ষার্থীরা সাতজন প্রতিনিধিকে ভোট দিয়ে সরাসরি নির্বাচিত করবে।

তিনি আরও বলেন, প্রার্থীরা নিজ হাতে পোস্টার লিখে শ্রেণিকক্ষ ও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নিজেদের প্রচারণা চালিয়েছে। শিখন-শেখানো কার্যক্রমে শিক্ষার্থীদের মাধ্যমে অভিভাবকদের সম্পৃক্ত করাসহ শিশুকাল থেকে গণতন্ত্রচর্চা এবং অন্যের মতামতের প্রতি শ্রদ্ধা ও সহিষ্ণুতা প্রদর্শনের লক্ষ্যেই মূলত এ ভোটগ্রহণ কার্যক্রম।

উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, পরিবেশ সংরক্ষণ, পুস্তক ও লিখন সামগ্রী সংগ্রহ, স্বাস্থ্য, ক্রীড়া ও সাংস্কৃতি ক্ষেত্রে অবদান, পানীয় জলের সুব্যবস্থা, বৃক্ষরোপণ, বাগান তৈরি, অভ্যর্থনা ও অপ্যায়ন প্রভৃতি ক্ষেত্রে শিক্ষার্থীদের গড়ে তোলাই এর অন্যতম উদ্দেশ্য।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দিলীপ কুমার বর্ধন বলেন, আমাদের উপজেলার ২২টি মাধ্যমিক বিদ্যালয়ে এবং ২টি মাদ্রাসায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। মোট ৪১৪ জন প্রার্থীর বিপরীতে মোট ভোটার ২১ হাজার ৪৩৭জন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে