আপডেট : ২০ মার্চ, ২০১৬ ১৬:৩৭

এমপিওভুক্তির দাবিতে কলেজ শিক্ষকদের কর্মসূচি

বিডিটাইমস ডেস্ক
এমপিওভুক্তির দাবিতে কলেজ শিক্ষকদের কর্মসূচি

বেসকারি কলেজের অনার্স মাস্টার্স কোর্সের শিক্ষকদের এমপিওভুক্ত করার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক পরিষদ।

জাতীয় প্রেসক্লাবের সামনে আজ সকাল ১০ টায় এ অবস্থান কর্মসূচি ও সমাবেশে অংশ নেন অনার্স মাস্টার্স কোর্সের নন এমপিও শিক্ষকরা।

শিক্ষক পরিষদের সভাপতি কাজী ফারুক বলেন, প্রচলিত জনবল কাঠামো সংশোধন করে নবম ও দশম জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রণালায় সম্পর্কিত ও স্থায়ী কমিটির সুপারিশ অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যাললয় বিধি মোতাবেক নিয়োগকৃত বেসকরকারি কলেজ সমূহ অনার্স মাস্টার্স কোর্সের শিক্ষকদের এমপিওভুক্ত করতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা ও শিক্ষামন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সুপারিশ অনুযায়ী অনার্স মাস্টার্স কোর্সের শিক্ষকদের দীর্ঘ ২৩ বছরের বাঞ্চনার দাবি এমপিওভুক্তি আগামী বাজেটের আগেই বাস্তবায়ন চাই।

অবস্থান কর্মসূচি ও সমাবেশে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক পরিষদের বিভিন্ন জেলা শাখা এবং দেশের বিভিন্ন কলেজের শিক্ষকরা অংশ নেয়।

College Teacher

সৌমিত্র মজুমদার ও আবুসাঈদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন আতাউর রহমান, শাজাহান মোল্লা, মউদুদ আহমেদ, আলাউদ্দীন, ফারুক হোসেন, পঙ্কজ কুমার, মহাসিন হোসেন, মেহরাব হোসেন, কৌশিক ভট্টাচার্য, জাবিরুল হুদা, নারায়ন আচার্য, ইয়াহিয়া, শ্যামল, আল-মামুন, আলমগীর হোসেন, নাহিদ আনসার, জহিরুল ইসলাম, আসাদুল হক , মাজহার, ফজলুলহক, ইউসুফ, মনিজুজ্জামান, মাছুম বিল্লাহ প্রমূখ।

অবস্থান কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, উপাচার্য জাতীয় বিশ্ববিদ্যালয় ও অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হবে।

 

উপরে