আপডেট : ২০ মার্চ, ২০১৬ ১৩:৩১

শিক্ষক নিয়োগের প্রজ্ঞাপন জারি এপ্রিলে

বিডিটাইমস ডেস্ক
শিক্ষক নিয়োগের প্রজ্ঞাপন জারি এপ্রিলে

নতুন পদ্ধতিতে কেন্দ্রীয়ভাবে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য প্রজ্ঞাপন জারি হবে এপ্রিল মাসে। আবেদন গ্রহণসহ যাবতীয় কাজ সম্পন্ন হবে অনলাইনে। সে লক্ষ্যেই আজ রোবাবার (২০ মার্চ) নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ ও টেলিটকের মধ্যে চুক্তি স্বাক্ষর হবে সকাল ১১ টায় শিক্ষা মন্ত্রণালয়ে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের একাধিক কর্মকর্তা আজ রোববার সকালে এ খবর নিশ্চিত করেছেন। ‘এপ্রিলের মাঝামাঝি সময়ে প্রজ্ঞাপন জারি হবে। এ বিষেয়ে আজ সকালে শিক্ষা মন্ত্রণালয়ে একটি গুরুত্বপূণ বৈঠক অনুষ্ঠিত হবে। এরপর পরই চুক্তি স্বাক্ষর হবে।,’ বলেন তিনি। মেধা তালিকা প্রস্তুত হয়েছে বলেও জানান তিনি।

আজ থেকেই নিয়োগের আবেদন গ্রহণ শুরু কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এমনটা সম্ভব নয় এখনই।’

শুধু ১২ তম উত্তীর্ণরাই আবেদন করতে পারবেন না-কি সব নিবন্ধনধারীরাই পারবেন এমন প্রশ্নের জবাব এড়িয়ে গেছেন তিনি।

সারাদেশের লাখ লাখ নিয়োগ প্রত্যাশী এখবরটি জানার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। ফ্রেব্রুয়ারিতে শুরু করার চেষ্টা করেছিলেন তবে নানা অভ্যন্তরীণ কারণে পারেননি।

নতুন পদ্ধতিতে শিক্ষক নিয়োগের জন্য পরীক্ষা পদ্ধতিতে পরিবতন আনা হয়েছে। নিবন্ধন কর্তৃপক্ষকে আরো ক্ষমতা দেওয়া হয়েছে। বিধিমালায় পরিবর্তন আনা হয়েছে।

শিক্ষা প্রশাসনের কারো সঙ্গে কোনো যোগযোগ নেই, কোনো নিজস্ব সাংবাদিকও নেই এমন  কয়েকটি ভুইফোড় পত্রিকা বিভ্রান্তিকর খবর দিচ্ছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে