আপডেট : ১৪ মার্চ, ২০১৬ ১৭:১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের দাবির মুখে শাটল ট্রেনের সূচী বদল

রবি হোসাইন অর্ক, চবি প্রতিনিধি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের দাবির মুখে শাটল ট্রেনের সূচী বদল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষার্থীদের দাবির মুখে শাটলের সূচী বদল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ নিয়ে কিছুদিন ধরেই শাটল ট্রেনের সূচী পরিবর্তনের দাবি জানিয়ে অাসছিলেন শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী বিডিটাইমস৩৬৫ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বিডিটাইমসকে বলেন, ‘গত ১৫ জানুয়ারি শাটল ট্রেনের শিডিউল পরিবর্তন করা হয় কিন্তু এ শিডিউল শিক্ষার্থীদের অসুবিধা সৃষ্টি হলে বিষয়টি আমাদের নজরে আসে। পরে শিক্ষার্থীদের সুবিধার কথা মাথায় রেখে নতুনভাবে শাটল ট্রেনের শিডিউলের পরিবর্তন আনা হয়।’

এছাড়াও শাটল ট্রেনের পর্যাপ্ত বগিও বৃদ্ধি করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, শিক্ষার্থীদের পরিবহন সমস্যা নিয়ে গত ৯ তারিখ (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী রেলমন্ত্রী মজিবুল হকের সাথে সচিবালয়ে সাক্ষাত করেছেন। এতে রেলমন্ত্রী উপাচার্যকে এ ব্যাপারে আশ্বস্ত করে, জুন নাগাদ এ সমস্যা সমাধান করে দিবেন বলে জানান।

অাধুনিক ভাষা ইনস্টিটিউটের প্রথম বর্ষের ছাত্রী হুমায়ারা হিমু বলেন, দেড়টার ট্রেন না থাকাতে অনেকক্ষণ বসে থাকতে হতো। দেড়টায় ট্রেন দেয়াতে ধন্যবাদ চবি প্রশাসনকে। শাটল ট্রেনের পরিবর্তিত শিডিউল হল-চট্টগ্রাম রেলস্টেশন থেকে বিশ্ববিদ্যালয় যাবে সকাল সাড়ে ৭টা ,সকাল ৮টা ও ষোলশহর থেকে সকাল পৌণে ১০টা ও সকাল সাড়ে ১০টা। একইভাবে দুপুরে শহর থেকে বিশ্ববিদ্যালয় যাবে- দুপুর ২টা ৫০, দুপুর ৩টা ৫০ ও রাত সাড়ে ৮টায়।

বিশ্ববিদ্যালয় থেকে শহরের উদ্দেশ্য যাবে- সকাল পৌণে ৯টা, সকাল ৯টা ২০ ও দুপুর দেড়টা, দুপুর আড়াইটা এবং বিকাল ৪টা ,বিকাল সাড়ে ৫টা ওরাত সাড়ে ৯টা।

ডেমু ট্রেন শহর থেকে বিশ্ববিদ্যালয় যাবে- সকাল সাড়ে ৮টা ও দুপুর ১টা ১০। বিশ্ববিদ্যালয় থেকে শহরে সাড়ে ১০টা ও দুপুর ৩টায় ছেড়ে যাবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে