আপডেট : ১২ মার্চ, ২০১৬ ১৪:৩০

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে বৃত্তি নিয়ে পড়াশোনার জন্য আবেদন

অনলাইন ডেস্ক
অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে বৃত্তি নিয়ে পড়াশোনার জন্য আবেদন

ওয়েলিংটন ভিক্টোরিয়া ইউনিভার্সিটি আন্তর্জাতিক ছাত্র-ছাত্রীদের জন্য ৩৫টি ডক্টরাল বৃত্তি প্রস্তাব করেছে। এই বৃত্তি ডক্টরাল বা পিএইচডি ডিগ্রি প্রোগ্রাম অনুসরণকারীদের জন্য। শিক্ষার্থীরা $ 23,500 (প্রায় ১৮.8 লাখ টাকা) বার্ষিক বৃত্তি এবং টিউশন ফি পাবেন। বৃত্তি তিন বছরের জন্য দেয়া হবে। অ্যাপ্লিকেশন করার শেষ তারিখ ১ জুলাই, ২০১৬ ।

বৃত্তি একাডেমিক মেধার ভিত্তিতে দেয়া হবে এবং যে কোন বিষয়ের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। আবেদনপত্রের সাথে একটি সত্যায়িত অন্যান্য প্রতিষ্ঠান থেকে তাদের একাডেমিক রেকর্ড কপি অন্তর্ভুক্ত করা আবশ্যক। নিউজিল্যান্ড বাইরে একটি বিশ্ববিদ্যালয় থেকে একটি ডিগ্রির সঙ্গে আবেদনকারীদের দুই শ্রেণীর মধ্যে বিবেচনা করা হবে:

বিভাগ ১-

যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, জার্মানি বা অস্ট্রেলিয়া থেকে আবেদনকারীরা তাদের বিশ্ববিদ্যায় অনুমোদিত গবেষণার প্রতিলিপি অবশ্যই সরাবরাহ করবেন।

বিভাগ ২-

অন্য কোন দেশ থেকে আবেদনকারীদের গবেষণার যাচাইকৃত প্রতিলিপি এবং শিক্ষাগত মূল্যায়নের সনদ থাকা আবশ্যক।

মোনাশ বিশ্ববিদ্যালয়ের অস্ট্রেলিয়া, এছাড়াও আন্তর্জাতিক ছাত্রদের জন্য ৩১টি মেধার বৃত্তি পর্যন্ত  প্রস্তাব করা হয়। এই বৃত্তি পূর্ণকালীন স্নাতক বা স্নাতকোত্তর (পাঠক্রম) ডিগ্রী গ্রহণ থেকে পুরস্কার প্রদান করা হবে। 

বিস্তারিত জানতে ক্লিক করুন

বিডিটাইমস৩৬৫ডটকম/এনএ

উপরে