আপডেট : ১০ মার্চ, ২০১৬ ১০:১৭

জাতীয়করণে মডেল স্কুলই প্রধান্য পাচ্ছে

বিডিটাইমস ডেস্ক
জাতীয়করণে মডেল স্কুলই প্রধান্য পাচ্ছে

জাতীয়করণে ৩১৫ মডেল স্কুল প্রকল্পভুক্ত প্রতিষ্ঠানগুলোই প্রধান্য পাচ্ছে। তবে, নানা কারণে কয়েকটি প্রতিষ্ঠান বাদ পড়ছে। সরকারি বিদ্যালয় বিহীন উপজেলা সদরে একটি করে স্কুল জাতীয়করণে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী প্রতিষ্ঠান নির্বাচনের লক্ষ্যে যাচাইবাছাইয়ের কাজ শেষ করেছে জাতীয়করণের সুপারিশ করার দায়িত্বপ্রাপ্ত কমিটি। 

সবকিছু ঠিকঠাক থাকলে খুব শিগগিরই ঘোষণা আসবে। প্রধানমন্ত্রীর কার্যালয় ও শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক সূত্র এ খবর নিশ্চিত করেছে।

মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব জানান, তালিকা চূড়ান্ত হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমোদন হলে প্রধানমন্ত্রীর জন্য পাঠানো হবে। প্রধানমন্ত্রীই চূড়ান্ত সিদ্ধান্ত ও আনুষ্ঠানিক ঘোষণা দেবেন। একটি জমকালো অনুষ্ঠান হবে। প্রধানমন্ত্রীর ষোষণার পরই কেবল পরবর্তী ধাপে অগ্রসর হবে।

সূত্র জানায়, একটি সংস্থার অনুসন্ধানে বেরিয়ে এসেছে মডেল স্কুলভুক্ত কয়েকশত এমপিওভুক্ত শিক্ষক জামাতনিয়ন্ত্রিত ও পরিচালিত প্রতিষ্ঠানে পার্টটাইম চাকরি করছেন। এরমধ্যে সাতক্ষীরা, যশোর, মাগুরা, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, ঝালকাঠি, ভোলাসহ কয়েকটি জেলার কয়েকটি স্কুলের শিক্ষক রয়েছেন। মাঠ পর্যায়ে জামাতের কমিটিতে রয়েছেন এমন শিক্ষকের সংখ্যা শতাধিক।

উপরে