আপডেট : ৬ মার্চ, ২০১৬ ১৯:২০

এবার আইসিটি শিক্ষকদের আন্দোলনের হুমকি

বিডিটাইমস ডেস্ক
এবার আইসিটি শিক্ষকদের আন্দোলনের হুমকি

এমপিওভুক্তির দাবিতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কম্পিউটার শিক্ষকরা ক্লাস বর্জন ও অবস্থান ধর্মঘটের মতো কঠোর কর্মসূচিতে যাচ্ছেন। ১২ মার্চ মধ্যে নন-এমপিও শিক্ষকদের এমপিওভুক্ত না করা হলে এ কর্মসূচিতে যাওয়ার হুমকি দেন আইসিটি শিক্ষক সংগঠনের নেতারা।

রোববার (৬ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ এমপিওবঞ্চিত আইসিটি শিক্ষক সংগঠনের নেতারা সংবাদ সম্মেলনে জনান, সরকার কম্পিউটার শিক্ষকদের বেতন ভাতা না দিয়ে ডিজিটাল বাংলাদেশ করতে চায়। স্কুল শিক্ষার্থীদের কম্পিটার ও আইসিটিতে পরিপূর্ন জ্ঞান দিতে হলে শিক্ষকদের ক্লাসে শতভাগ মনযোগি হতে হয়। কিন্তু আইসিটি শিক্ষকদের পেটে ক্ষুধা রেখে ও সংসারের অন্ন বস্ত্রের সংস্থান নিশ্চিত না করে তা সম্ভব নয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১১ সালে ১৩ নভেম্বর এক পরিপত্রের মাধ্যমে আইসিটি শিক্ষকদের এমপিও স্থগিত করা হয়। এরপর এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

মাল্টিমিডায়ার মাধ্যমে শিক্ষকরা শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পাঠদান করছেন। কিন্তু কোনো বেতন ভাতা পাচ্ছেন না তারা। অনেক সময় নিজেদের টাকা ব্যয় করেই মিাল্টিমিডিয়া কন্টেন্ট তৈরি করতে হয় ।

এ বিষয়ে শিক্ষামন্ত্রী, শিক্ষা সচিবের কাছে স্মারকলিপি দিলেও কোনো ফল পাওয়া যায়নি।

সংগঠনের সভাপতি আশিকুজ্জামান বলেন, ১২ মার্চের মধ্যে আমাদের বিষয়ে কোনো সিদ্ধান্ত না নিলে ১৩ মার্চ থেকে শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ করে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট করবো। তিনি দ্রুত পরিপত্র বাতিল করে শিক্ষকদের এমপিওভুক্তির দাবি জানান।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে