আপডেট : ৩ মার্চ, ২০১৬ ১২:৫৫

শিক্ষকদের পিটুনীতে সুপার আহত

বিডিটাইমস ডেস্ক
শিক্ষকদের পিটুনীতে সুপার আহত

সুনামগঞ্জের জগন্নাথপুরে শিক্ষকদের পিটুনীতে গুরুতর আহত হয়েছেন কামড়াখাই জয়নগর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আমিরুল ইসলাম। গুরুতর আহত অবস্থায় তাকে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বুধবার পাবলিক ফান্ডের অর্থ থেকে শিক্ষকদের বেতন না দেয়ায় এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

জানা যায়, এমপিওভুক্ত ওই মাদ্রাসায় কর্মরত শিক্ষকরা সরকারি অংশের বেতন উত্তোলন করলেও পাবলিক ফান্ড থেকে বেতনের প্রাপ্য একটি অংশ না পাওয়ায় সুপারকে চাপ সৃষ্টি করেন।

মঙ্গলবার ক্লাস বিরতীকালে কমর্রত ৯ শিক্ষক সুপারকে শিক্ষক মিলনায়তনে ডেকে এনে বেতনের পাবলিক ফান্ডের অংশ কেন দেয়া হবে না, তা জানতে চায়। এসময় সুপার শিক্ষকদের জানান কমিটির সিদ্ধান্ত পাওয়ার পর বেতন দেয়ার ব্যবস্থা করা হবে।

এ সময় শিক্ষকরা জোট বেধে সুপারকে অকথ্য ভাষায় গালিগালাজ করলে হট্টগোলের সৃষ্টি হয়। এক পর্যায়ে শিক্ষকরা সুপারকে প্রথমে কিল-ঘুষি, লাথি এবং পরে লাঠি ও রড দিয়ে বেধরক পিটিয়ে কক্ষে তালাবদ্ধ করে রাখেন।

ঘটনাটি দ্রুত এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন মাদ্রাসায় ছুটে গিয়ে তালাবদ্ধ কক্ষ থেকে সুপারকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

মাদ্রসায় ছুটে আসা স্থানীয় লোকজনরা ঘটনার প্রতিবাদ করলে শিক্ষকরা ছত্রভঙ্গ হয়ে মাদ্রাসা থেকে চলে যায়। এ ঘটনায় এলাকাবাসীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে সুপার আমিরুল ইসলাম বাদী হয়ে বুধবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 

 

উপরে