আপডেট : ১ মার্চ, ২০১৬ ১৯:১৫

উত্তরা ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান হলেন মো. নান্নু মিয়া

নিজস্ব প্রতিবেদক
উত্তরা ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান হলেন মো. নান্নু মিয়া

উত্তরা ইউনিভার্সিটির আইন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেন একই বিভাগের সহকারী অধ্যাপক ও রাষ্ট্রপতি কর্তৃক পুরষ্কারপ্রাপ্ত বিশিষ্ট গবেষক মো. নান্নু মিয়া।

তিনি উত্তরা ইউনিভার্সিটির আইন বিভাগে ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত প্রভাষক এবং ২০১৩ সাল থেকে সহকারী অধ্যাপক ও কো-অর্ডিনেটর হিসাবে দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন। ইংল্যান্ড, কানাডা অস্ট্রোলিয়া, ইন্ডিয়া ও মালেয়শিয়াসহ জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন জার্নালে তাঁর ১৫টিরও অধিক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

বর্তমানে তিনি উত্তরা ইউনিভার্সিটির আইন বিভাগ হতে প্রকাশিত উত্তরা ইউনিভার্সিটি ল জার্নাল এবং আমেরিকার ম্যাক্রোথিংক ইনস্টিটিউট থেকে প্রকাশিত ইন্টারন্যাশনাল জার্নাল অব সোস্যাল সাইন্স রিসার্স এর এডিটোরিয়াল বোর্ডের মেম্বার হিসাবে দায়িত্ব পালন করছেন।

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তাঁকে মৌলিক ও উদ্ভাবনি মূলক গবেষণা কর্মের স্বীকৃতি স্বরুপ আইনে দেশের শ্রেষ্ঠ গবেষক হিসাবে ইউজিসি অ্যাওয়ার্ড-২০১৩ প্রদান করেছেন।     এছাড়াও তিনি তাঁর গবেষণা কর্মের জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপিসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে সম্মাননা পেয়েছেন।

তিনি ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার কৃষ্ণচন্দ্রপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৮৪ সালে জন্মগ্রহণ করেন।তার পিতার নাম মরহুম আব্দুল মজিদ মিয়া ও মাতার নাম সখিনা বেগম।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে  

উপরে