আপডেট : ১ মার্চ, ২০১৬ ১৬:১০

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

বিডিটাইমস ডেস্ক
ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

পঞ্চম শ্রেণীর ছাত্রীকে যৌন হয়রানি অভিযোগ উঠেছে স্কুলের প্রধান শিক্ষক আইনাল হকের বিরুদ্ধে। গাইবান্ধার ফুলছড়ি উপজেলা উদাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ নিয়ে প্রধান শিক্ষক আয়নাল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়াও ঘটনা তদন্তে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের রংপুর বিভাগীয় উপপরিচালক মহিউদ্দিন আহমেদ তালুকদার সোমবার এক চিঠির মাধ্যমে প্রধান শিক্ষককে বরখাস্তের আদেশ দেন। এ আদেশ গত ২৫ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার স্কুল ছুটির পর উদাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানি করেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়নাল হক। গত শনিবার ঘটনাটি জানাজানি হলে এলাকায় তোলপাড় শুরু হয়। পরে শিক্ষার্থী ও এলাকাবাসী বিক্ষোভ করে বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। পরে ওই প্রধান শিক্ষককে অপসারণ ও গ্রেপ্তারের দাবিতে প্রতিবাদ সমাবেশ করে বিক্ষুব্ধরা। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান মোল্লা, উপজেলা চেয়ারম্যান হাবিবুর রহমান ও উপজেলা শিক্ষা কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

এ ব্যাপারে জেলা শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, ঘটনার দিন অফিস বন্ধ থাকায় বিভাগীয় কোনো ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি। সোমবার সকালে রংপুর বিভাগীয় উপপরিচালক ওই শিক্ষককে সাময়িক বরখাস্তের পাশাপাশি বিভাগীয় মামলা করার আদেশ দেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে