আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:৩৭

ইবির মূল ফটকে ঝুলছে তালা

বিডিটাইমস ডেস্ক
ইবির মূল ফটকে ঝুলছে তালা

চাকরির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে চাকরি প্রত্যাশিরা।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয় মেইন গেট অবরোধ করে পরিবহন বন্ধ করে দেয় তারা।

জানা যায়, বিশ্ববিদ্যালয় চাকরি প্রত্যাশী ২০/২৫ জনের একটি গ্রুপ দুপুর ১টার দিকে ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকারের সাথে সাক্ষাৎ করে। ভিসির কাছ থেকে আশানুরুপ কোন উত্তর না পাওয়ায় তারা বিশ্ববিদ্যালয় মেইন গেটে তালা লাগিয়ে দেয়। মেইন গেট অবরোধ করে দুপুর দুইটার পরিবহন বন্ধ করে দেয় তারা। মেইন গেটে স্যন্ধকালীন প্রোগ্রামের ব্যানার ছিড়ে আগুন লাগিয়ে দেয়। স্যান্ধ্যকালীন কোর্স বন্ধের দাবি ও চাকরির দাবিতে বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

পরে বিকাল তিনটার দিকে স্যান্ধকালীন কোর্সের শিক্ষার্থীদের রুম থেকে জোর পুর্বক বের করে দেয়। এসময় দুর দুরন্ত থেকে আসা শিক্ষার্থীরা ভীত সন্ত্রস্ত হয়ে পড়ে। তারা দিগি¦দিক ছুটাছুটি করতে থাকে। তাদেরকে নানা হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে স্যান্ধকালীন কোর্সের শিক্ষার্থীরা।

চাকরি প্রত্যাশীদের বারবার আন্দোলনের ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের। চাকরি প্রত্যাশিদের আন্দোলনে পরিবহন বন্ধ হওয়ায় সময়মত গন্তব্যে পৌছাতে পারছে না শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় পরিবহন ভাড়া দিয়েও তাদের লাইন বাসে যেতে বাধ্য হচ্ছে। চাকরি প্রত্যাশীদের বারবার গাড়ি বন্ধ করায় শিক্ষক-শিক্ষার্থীরা ইঞ্জিল চালিত ভ্যান, অটো রিকসা, ট্রাক, বাস ইত্যাদিতে ঝুকি নিয়ে গন্তব্যে যাচ্ছে। তাদের নিত্যদিনে এহেন কর্মকান্ডে চরম ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অযোগ্য অখ্যা দিয়ে বলেন, দীর্ঘ দিন ধরে চাকরি প্রত্যাশীরা গাড়ি বন্ধ করে আসছে । আমরা কি অপরাধ করেছি যে আমাদের যেতে দেওয়া হচ্ছে না। চাকরির জন্য প্রশাসনকে বলুক। গাড়ি আটকিয়ে কেন আমাদের দুর্ভোগে ফেলাচ্ছে। প্রশাসনের দুর্বলতার জন্য নিত্যদিনে এমনি সমস্য হচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর মাহবুবর রহমান বলেন, আমরা পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করছি। তাছাড়াও তাদের দাবি চিন্তা ভাবনা করে দেখছি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে