আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:০৪

মাইলস্টোন কলেজে ভাষাবীরদের স্মরণ

বিডিটাইমস ডেস্ক
মাইলস্টোন কলেজে ভাষাবীরদের স্মরণ

ভাষাবীরদের স্মরণ, শ্রদ্ধা আর ভালোবাসা জ্ঞাপনের মধ্য দিয়ে অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করলো রাজধানীর অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান মাইলস্টোন কলেজ।

এ উপলক্ষে ভাষাশহীদদের স্মরণে বুকে কালোব্যাজ ধারণ ও শিশির ভেজা ভোরে খালি পায়ে প্রভাত ফেরির আয়োজন করা হয়। ' আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি/ আমি কি ভুলিতে পারি ' কালজয়ী গানে প্রাণের সুর ছড়িয়ে চলা প্রভাত ফেরিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাইলস্টোন কলেজের শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এসময় কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সহিদুল ইসলাম এবং প্রশাসনিক অধ্যক্ষ লে. কর্নেল এম কামালউদ্দিন ভূঁইয়ার নের্তৃত্বে সকল শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী এবং কর্মকর্তা-কর্মচারীগণ শহীদ মিনারের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

দিনের অন্যান্য বিশেষ আয়োজনের মধ্যে ছিল আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং একুশের চেতনা বিষয়ক প্রবন্ধ ও রচনা প্রতিযোগিতা।

মাতৃভাষা বিষয়ক আয়োজিত আলোচনা সভায় কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সহিদুল ইসলাম এবং প্রশাসনিক অধ্যক্ষ লে. কর্নেল এম কামালউদ্দিন ভূঁইয়া বলেন, আমরা মৃত্যুঞ্জয়ী ভাষাবীরদের কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি। যাঁদের রক্তে রাজপথ রঞ্জিত হয়েছিল বলেই আমরা মাতৃভাষায় কথা বলতে পারছি। আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আমরা অবশ্যই পৃথিবীর সকল মাতৃভাষার প্রতি শ্রদ্ধা জানাবো। তারা বলেন, অবজ্ঞা নয়- ভালোবাসায় বেঁচে থাক সকল মাতৃভাষা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে