আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:২৭

জাবিতে বসন্তের রঙ লেগেছে পূজোয়

নবিউল ইসলাম বাপ্পি, জাবি
জাবিতে বসন্তের রঙ লেগেছে পূজোয়

ব্যাপক উৎসাহ,উদ্দীপনা ও নানা আয়োজনের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পালন করছে বসন্তবরণ উৎসব এবং সেই সাথে পূজা আর্চনা।

বসন্তবরণ উৎসব উপলক্ষে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা লাল, হলুদ শাড়ী ও পাঞ্জাবী  পরে উৎসবে অংশ নেয়। সকাল থেকেই পুরো ক্যাম্পাস জুড়ে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

‘বসন্তে আজ প্রাণ জেগেছে, মন উঠেছে মেতে’ এই স্লোগানকে ধারণ করে প্রতি বছরের ন্যায় এবারও শহীদ মিনারের পাদদেশে মহুয়া তলায় বাংলা বিভাগ আয়োজন করেছে বসন্তবরণ উৎসবের।

সকাল ১০টায় বাংলা বিভাগের আয়োজিত অনুষ্ঠান উদ্ভোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

এরপর আলোচনা সভা এবং এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বসন্তকে বরণ করে নেয় জাবি শিক্ষক-শিক্ষার্থীরা। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি, নাচ ও গান উপস্থাপন করেন শিক্ষার্থীরা।

অনুষ্ঠান শেষে আনন্দ শোভাযাত্রা বের করে তারা। আনন্দ শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে।

অন্যদিকে বিভিন্ন বিভাগে এবং বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয়ভাবে পূজা আর্চনার আয়োজন করে। জার্নালিজম এন্ড মিডিয়া স্ট্যাডিজ বিভাগ, পদার্থ বিজ্ঞান, ফার্মেসি, গণিত, রসায়ন, ভুতাত্তিক বিজ্ঞান বিভাগ পৃথকভাবে আয়োজন করে স্বরসতী পূজার। তাছাড়া শহীদ সালাম বরকত হল, আ.ফ.ম কামালউদ্দিন হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সহ প্রত্যেকটি হলে পূজা আর্চনার আয়োজন করা হয়েছে। এজন্য হলগুলো সাজানো হয়েছে নানা রকম ঝারবাতি দিয়ে।

এদিকে সন্ধ্যা ৬টা থেকে ভোর ছয়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দ্বীন মুক্তমঞ্চে ধ্রুপদী গানের আয়োজন করা হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে