আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:০৫

চবিতে দুই ছাত্রলীগকর্মী আটক

বিডিটাইমস ডেস্ক
চবিতে দুই ছাত্রলীগকর্মী আটক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় দুই ছাত্রলীগ কর্মীকে আটক করেছে হাটহাজারী মডেল থানা পুলিশ। বিশ্ববিদ্যালয়ে বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী মো. ইমরান হোসেন এবং ইতিহাস বিভাগের শিক্ষার্থী রাকিব হোসেন। তারা দুজনই চবি ছাত্রলীগের সদ্য স্থগিত কমিটির সভাপতি মোহাম্মদ আলমগীর টিপুর অনুসারী হিসেবে পরিচিত।

হাটহাজারী মডেল থানার তদন্ত কর্মকতা (ওসি) মো.সালাহউদ্দিন জানান, ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় তাদের দুজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করার জন্য থানায় আনা হয়েছে।

প্রসঙ্গত, ৮ ফেব্রুয়ারি (সোমবার) বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বীর অনুসারীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এ সংঘর্ষে উভয়পক্ষের চার কর্মী আহত হয়। একই ঘটনার রেশ ধরে ১০ ফেব্রুয়ারি (মঙ্গলবার) রাত ১২টার দিকে ফের সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রলীগ।

দুই গ্রুপের সংঘর্ষে চলাকালে চবি ছাত্রলীগের সদ্য স্থগিত কমিটির সভাপতি মোঃ আলমগীর টিপুর অনুসারী মো. আরাফাত হোসেন ও এনমা চৌধুরী আহত হন। এ ঘটনায় আরাফাতের বড় বোন সৈয়দা ফারজানা রহমান বাদী হয়ে মঙ্গলবার রাতে একটি মামলা করেন। মামলায় আটজনের নাম উল্লেখ করে ৫ থেকে ৬ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

অপরদিকে চবি ছাত্রলীগের সদ্য স্থগিত কমিটির সাধারণ সম্পাদক এইচ এম ফজলে রাব্বি সুজনের অনুসারী মো. মাসুম ও মির্জা খবির আহত হওয়ার ঘটনায় মির্জা খবির বাদী হয়ে বুধবার সকালে একটি মামলা করেন। এ মামলায় ১৫ জনকে আসামি করা হয়। এ ঘটনার পর পরই ১০ ফেব্রুয়ারি মধ্যরাতে চবি শাখা ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে