আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:১২

ইংরেজীতে এসেই হোচট বরিশালে

বরিশাল প্রতিনিধি
ইংরেজীতে এসেই হোচট বরিশালে

বরিশাল শিক্ষাবোর্ডে এসএসসি ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় অনুপস্থিতির সংখ্যা ২৬৩ জন। এর মধ্যে বরিশালে ৯১ জন, ঝালকাঠিতে ২০ জন, পিরোজপুরে ২৮, পটুয়াখালিতে ৪০, বরগুনায় ৩৫ ও ভোলায় ৪৯ জন পরীক্ষার্থী রয়েছে।

এছাড়াও বহিষ্কৃতদের মধ্যে বরিশালে ১৩ জন ও ভোলায় ২ জন শিক্ষার্থী রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মুহাম্মদ শাহ আলমগীর।

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে এ বছরে ১ শত ৪৭ টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৮২ হাজার ২ শত ৪৩ জন, যারমধ্যে ৪১ হাজার ৪ শত ৪৪ জন ছাত্র এবং ৪০ হাজার ৭ শত ৯৯ জন ছাত্রী। যা গত বছরের থেকে ১১ হাজার ৪ শত ৩৭ জন বেশি। এ বছর নিয়মিত পরিক্ষার্থী ৭১ হাজার ৫৪৩ জন। বাকিদের মধ্যে জিপিএ উন্নয়নের জন্য ১ শত ৩২ ও অনিয়মিত ১০ হাজার ৫ শত ৬৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করার কথা রয়েছে।

বরিশাল বোর্ডের ১ হাজার ৩ শত ৯০ টি বিদ্যালয়ের মোট পরীক্ষার্থীর মধ্যে সবচেয়ে বেশী পরীক্ষার্থী রয়েছে মানবিক বিভাগে। এ বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ৩৩ হাজার ৯০১ জন এবং সবচেয়ে কম বিজ্ঞান বিভাগে ১৯ হাজার ৯৮৩ জন। অপরদিকে বানিজ্য বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ২৮ হাজার ৩৫৯ জন ।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে