আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:০৬

জাবিতে সাংস্কৃতিক জোটের সভাপতি লাঞ্চিত

নবিউল ইসলাম বাপ্পি, জাবি
জাবিতে সাংস্কৃতিক জোটের সভাপতি লাঞ্চিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রলীগ কর্মী দ্বারা লাঞ্চিত হলেন সম্মিলিত সাংস্কৃতিক দলের সভাপতি জাবি সাংস্কৃতিক জোটের সভাপতি জুবায়ের টিপু।

রোববার রাত সাড়ে বারোটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে এ ঘটনা ঘটে।

জুবায়ের টিপু বলেন, শনিবার ছাত্রলীগের কয়েকজন কর্মী  হঠাৎ তাকে এবং তার রুমমেটদের রুম ফাকা করার নির্দেশ দেয়। রুম ফাকা না করায় রবিবার ইসতিয়াকের (প্রাণীবিদ্যা-৪২) নেতৃত্বে  ১০-১২ জন কর্মী এসে আবারও রুম ফাকা করার কথা বলে। আমি জানতে চাইলে তারা বলে, রুম ফাকা করার জন্য স্যার এবং উপর থেকে তাদের নির্দেশ আছে। এ নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে তারা আমাকে  অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং গায়ে হাত তোলে। এক পর্যায়ে তারা রুমের জিনিসপত্র তোলপাড় করে। এরপর ইসতিয়াক বলে আধা ঘন্টার মধ্যে যদি রুম না ছাড়িস তাহলে তোর লাশ পড়বে।”

এসময় ইসতিয়াকের সাথে ছিলেন ভুতাত্বিক বিজ্ঞান বিভাগের ইয়াসিন, গণিত বিভাগের দ্বীপ ও নাজমুল, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের তৌফিক ও রাফি, দর্শন বিজ্ঞান বিভাগের শিহাব এবং প্রত্নতত্ত্ব বিভাগের রনি।

এ বিষয়ে ইসতিয়াকের বলেন, হলের ৪৪তম আবর্তনের শিক্ষার্থীদের রুমের ব্যবস্থা করার জন্য উপর থেকে এবং স্যারেরা কিছু রুম ফাকা করতে বলেছেন। তাই রুমের ব্যবস্থা করার জন্য আমরা তার রুমে যাই। তবে তাকে কোন প্রকার মারধর করা হয়নি।

বঙ্গবন্ধু হলের প্রভোষ্ট ড. মোহাম্মদ আলমগীর কবীর বলেন, আমার কাছে এখনো পর্যন্ত কোন অভিযোগ পত্র জমা দেয়া হয়নি। অভিযোগ পত্রটি আসলে এ বিষয় নিয়ে কথা বলা হবে।

প্রক্টোর ড. তপন কুমার সাহা বলেন, এ ঘটনার একটি অভিযোগপত্র আমার কাছে দেয়া হয়েছে। যেহেতু হলের অভ্যন্তরিন রুম সংক্রান্ত বিষয় তাই অভিযোগ পত্রটি হলের প্রভোষ্টের কাছে ফরওয়ার্ড করা হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে