আপডেট : ২ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:৪০

নবম গ্রেডে সহকারি শিক্ষকদের বেতনের দাবি

বিডিটাইমস ডেস্ক
নবম গ্রেডে সহকারি শিক্ষকদের বেতনের দাবি

অষ্টম জাতীয় বেতন স্কেলে সহকারি শিক্ষককের পদটি ৯ম গ্রেড এবং সিনিয়র শিক্ষক পদটি ৮ম গ্রেডে অন্তর্ভুক্তকরণ সহ বিভিন্ন দাবি জানিয়েছেন ‘বাংলাদেশ সরকারি মাধ্যমিক সহকারি শিক্ষক সমিতি’।

২ ফেব্রুয়ারি মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য: পদোন্নতির সুযোগ কম থাকায় ১৬ বছরে তিনটি টাইম স্কেল ও অন্যান্য বিকল্প সুবিধা প্রদান। মানবিক ও আর্থিক কারণে গেজেটেড ঘোষণার পূর্বের যোগদান সময়কাল বিবেচনা করে প্রায় ৫,০০০ সহকারি শিক্ষকের বিভিন্ন মেয়াদের বকেয়া টাইম স্কেল সিলেকশন গ্রেড প্রদান।  

নিয়োগ বিধি প্রণয়ন করে পিএসসির মাধ্যমে দ্রুত প্রায় ২,০০০ সহকারি শিক্ষকের শূণ্য পদে জনবল নিয়োগ ও প্রায় ৪৫০ সহকারি প্রধান শিক্ষক, ৭০ টি প্রধান শিক্ষক সমমনা পদে দ্রুত পদোন্নতি প্রদান।

আগামী ১৫ মার্চের মধ্যে বেতন সংক্রান্ত দাবি পূরণ না হলে ২০ মার্চের পর সংবাদ সম্মেলনের মাধ্যমে ক্লাস বর্জন, কর্মবিরতিসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক মোফাজ্জল হোসেন এবং দাবির পক্ষে মূল বক্তব্য পেশ করেন সংগঠনের সদস্য সচিব মোহাম্মদ মোখলেছুর রহমান চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষক নেতা মোহাম্মাদ আলী বেলাল, আশরাফুল হক ভূইয়া, এম এ মতিন প্রমুখ।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে