আপডেট : ১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৪:০৮

‘প্রশ্ন ফাঁস’ গুজবে কান দেবেন নাঃ শিক্ষামন্ত্রী

বিডিটাইমস ডেস্ক
‘প্রশ্ন ফাঁস’ গুজবে কান দেবেন নাঃ শিক্ষামন্ত্রী

কোন মাধ্যমেই প্রশ্ন ফাঁসের সম্ভবনা নেই, তাই গুজবে অভিভাবক ও শিক্ষার্থীদের কান না দেয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সোমবার তেজগাঁও সরকারি বালিকা উচ্চ বিদায়লয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী জানান, ফেসবুকে ভুয়া প্রশ্ন ছড়ালে সঙ্গে সঙ্গেই বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ব্যবস্থা নেবে। এছাড়াও অনেককেই নজরদারির মধ্যে রাখা হয়েছে।
 

শিক্ষামন্ত্রী বলেন, ‘আগে আমাদের ওপর চাপ ছিল পাশের হার কম কেন, এখন উল্টো চাপ, পাশের হার বেশি কেন? আমরা আগেও শিক্ষকদের নির্দেশ দিয়েছি, এখন জনসম্মুখে নির্দেশ দিচ্ছি, আপনারা শিক্ষার্থীদের প্রাপ্ত ন্যায্য নম্বরটুকুই দেবেন।’

তিনি বলেন, ‘বিজ্ঞানে আমাদের শিক্ষার্থীর সংখ্যা গতবারের চেয়ে বেড়েছে। গতবারের পাশের হার আগের বারের থেকে বেশি ছিল। বিজ্ঞানে আমাদের শিক্ষার্থীরা ভালো করছে।’

এ সময় উপস্থিত ছিলেন, শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়াম্যান আবু বকর ছিদ্দিকসহ শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

৮টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), মাদরাসা শিক্ষা বোর্ডের অধীন দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনাল পরীক্ষা আজ সকাল থেকে শুরু হয়েছে। 

এসএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ জন। এর মধ্যে ছাত্র ৮ লাখ ৪২ হাজার ৯৩৩ এবং ছাত্রী ৮ লাখ ৮ হাজার ৫৯০ জন।

 বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে