আপডেট : ২৭ জানুয়ারী, ২০১৬ ২২:১৮

এইউবিতে মহানবী (সা:) এর জন্ম বার্ষিকী পালিত

এইউবি প্রতিনিধি
এইউবিতে মহানবী (সা:) এর জন্ম বার্ষিকী পালিত

মহানবী(সা:)জন্ম বার্ষিকী উপলক্ষে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এইউবি) আয়োজন করেছিল একটি আলোচনা সভার। ২৭ জানুয়ারি প্রতিষ্ঠানটির আয়েশা মিলনায়তনে ‘মহানবী (সা:) এর আদর্শ ও আমাদের জীবন’ শীর্ষক এই আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্মমন্ত্রী অধ্যক্ষ আলহাজ্ব মতিউর রহমান এমপি।
প্রধান অতিথির বক্তব্যে মতিউর রহমান বলেন, রাসুল (সা:) মানব জাতির জন্য খোদার পক্ষ থেকে সেরা উপহার। রাসুলের জীবন অনুসরণ করলে মানব জাতির মধ্যে কোন হানাহানি থাকতো না।

আধুনিক এবং নৈতিক শিক্ষার সমন্বয়ে পরিচালিত এশিয়ান ইউনিভার্সিটি’র শিক্ষাদান পদ্ধতির ভূয়সী প্রশংসা করেন তিনি। এসময় এইউবি’র দরিদ্র ও মেধাবী ৫ জন শিক্ষার্থীর জন্য দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা বৃত্তি প্রদানের ঘোষণাও দেন।

সভাপতির ভাষণে ড. সাদেক বলেন, মহানবী (সা:) আমাদের মধ্যে জবাবদিহীতার চেতনা শিক্ষা দিয়েছেন, যার ফলে আমাদের ব্যষ্টিক ও সামষ্টিক জীবন সুন্দর হতে বাধ্য । এছাড়া পরমত সহিষ্ণুতা, সহ-অবস্থান, সামাজিক দায়িত্ববোধ ইত্যাদি হলো মহানবী (সা:) এর অনুকরণীয় শিক্ষা।

এ অনুষ্ঠানে রাসুল (সা:) এর জীবনের বিভিন্ন দিক আলোকপাত করে বক্তব্য প্রদান করেন, ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান ড. মো: মহসিন উদ্দিন, ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক মোঃ এমদাদুল হক খান, মিডিয়া ব্যক্তিত্ব জনাব মুখতার আহমাদ ও ড. মোঃ রফিকুল ইসলাম মাদানী। বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীরা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আর্ক

উপরে