আপডেট : ২০ জানুয়ারী, ২০১৬ ২১:০২

আদমজী ক্যান্টনমেন্ট কলেজে শুরু হচ্ছে বিজ্ঞান মেলা

বিডিটাইমস ডেস্ক
আদমজী ক্যান্টনমেন্ট কলেজে শুরু হচ্ছে বিজ্ঞান মেলা

শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করে গড়ে তোলতে এবং বিজ্ঞানের প্রতি আগ্রহ বাড়াতে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ প্রাঙ্গণে শুরু হচ্ছে জাতীয় বিজ্ঞান মেলা ২০১৬। এ মেলার আয়োজক ‘নিউট্রিনো এসিসি সায়েন্স ক্লাব’।

অংশ নিচ্ছে রাজধানী ঢাকা শহরের ৮০ টিরও বেশি শিক্ষা প্রতিষ্ঠান। থাকছে বিভিন্ন স্কুল এবং কলেজের ৫ হাজারের মতো শিক্ষার্থী। মেলার মিডিয়া পার্টনার হিসেবে থাকছে বিডিটাইমস৩৬৫ডটকম।

২১ জানুয়ারি মেলায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান। চলবে ২২ এবং ২৩ জানুয়ারি ।

মেলার উল্লেখযোগ্য ইভেন্টগুলো হচ্ছে বিজ্ঞান ভিত্তিক প্রোজেক্ট ডিসপ্লে, ওয়াল ম্যাগাজিন, স্ক্র্যাপ বুক, সায়েন্স ফিকশন গল্প লিখন, ক্রস ওয়ার্ডস, সুডোকো, আই.কিউ., ক্রিমিনাল আইডেন্টিফিকেশন, রুবিক্স কিউব, কুইজ এবং অলিম্পিয়াড সমূহের মধ্যে রয়েছে গণিত, পদার্থবিজ্ঞান, রসায়ন, জীববিজ্ঞান, আইসিটি, জ্যোতির্বিদ্যা, পরিবেশ ও ইনফরমেটিক্স অলিম্পিয়াড।

অধ্যক্ষ বিগ্রেডিয়ার জেনারেল তামিম আহমেদ চৌধুরী বলেন, ‘শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক এবং বিজ্ঞানের প্রতি আগ্রহ বাড়াতে আমাদের এই পদক্ষেপ। যা সর্বদাই অনুপ্রেরণামূলক এবং প্রশসংসার দাবিদার।’

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে