আপডেট : ১৯ জানুয়ারী, ২০১৬ ০৯:৫৯

শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি সামসুল, মুহিবুল আলম সাধারণ সম্পাদক

বিডিটাইমস ডেস্ক
শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি সামসুল, মুহিবুল আলম সাধারণ সম্পাদক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচন-২০১৬ এর কার্যকরী সংসদে সভাপতি পদে অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম এবং সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ মুহিবুল আলম নির্বাচিত হয়েছেন।

সোমবার দিবাগত রাত ১২টায় নির্বাচন কমিশনার অধ্যাপক ড. তাজউদ্দিন নির্বাচনের ফল ঘোষণা করেন।

নির্বাচনে ১১টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ৬টি পদে বিজয়ী হয়েছেন মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ আওয়ামীপন্থী শিক্ষকবৃন্দ।

অন্যদিকে, আওয়ামী-বাম সমর্থিত ‘মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ প্রার্থীরা কোষাধ্যক্ষসহ তিনটি পদে বিজয়ী হয়েছেন।

এছাড়া, বিএনপি-জামায়াতপন্থী ‘বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল’ প্রার্থীরা সহ-সভাপতিসহ দুইটি পদে বিজয়ী হয়েছেন।

নির্বাচনে অন্য বিজয়ীরা হচ্ছেন সহ-সভাপতি পদে ড. মো. মোজাম্মেল হক, কোষাধ্যক্ষ পদে ড. মুশতাক আহমেদ ও যুগ্মসম্পাদক পদে সহকারী অধ্যাপক আল আমিন রাব্বী।

সদস্য পদে অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী, ড. দীপেন দেবনাথ, সহকারী অধ্যাপক এটিএম শহীদুল হক মজুমদার, ড.  মো. জহির বিন আলম, ড. এস এম হাসান জাকিরুল ইসলাম এবং ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইকবাল নির্বাচিত হয়েছেন।

সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ভোটার ছিলেন ৪৮৮ জন। ফল ঘোষণা হয় মধ্যরাতে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে