আপডেট : ১৮ জানুয়ারী, ২০১৬ ১১:২০

বিকেলেই শিক্ষক সমিতির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

অনলাইন ডেস্ক
বিকেলেই শিক্ষক সমিতির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

টানা কর্মবিরতির সপ্তম দিনে প্রধানমন্ত্রীর সাড়া পেলেন বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন নেতারা।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে আন্দোলনরত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকাল চারটায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

রবিবার সন্ধ্যায় শিক্ষক নেতারা তাদের দাবি-দাওয়া প্রস্তাব আকারে শিক্ষা সচিবের কাছে পেশ করার পরই প্রধানমন্ত্রীর কাছ থেকে তাদের ডাক পড়ে।

এর আগে শিক্ষক নেতারা কয়েক দফা বলেছিলেন প্রধানমন্ত্রীর কাছে আমরা পাঁচ মিনিট সময় চাই। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারলেই বিষয়টি সুরাহা হবে বলে আমাদের বিশ্বাস।

গত ১১ জানুয়ারি থেকে শুরু হওয়া শিক্ষকদের পূর্ণ কর্মবিরতির কারণে অচল হয়ে পড়েছে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়। এ নিয়ে বিপাকে পড়েছে শিক্ষার্থীরা।

এর আগে গত ২ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর এই কর্মবিরতির সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এরপর ঢাকা বিশ্বদ্যিালয়ের মুজাফফর আহম্মেদ চৌধুরী মিলানায়তন কক্ষে সংবাদ সম্মেলনে করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ অনির্দিষ্টকালের কর্মবিরতির কর্মসূচি ঘোষণা দেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে