আপডেট : ৯ জানুয়ারী, ২০১৬ ১৫:৪০

বেতন বৈষম্যে তালা ঝুলবে শিক্ষা প্রতিষ্ঠানে, এমপিওভুক্ত শিক্ষকদের হুমকি

বিডিটাইমস ডেস্ক
বেতন বৈষম্যে তালা ঝুলবে শিক্ষা প্রতিষ্ঠানে, এমপিওভুক্ত শিক্ষকদের হুমকি

সমান বেতন স্কেলের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠান তালাবদ্ধ করে ধর্মঘট পালনের হুমকি দিয়েছেন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

শনিবার (৯ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বাংলাদেশ শিক্ষক সমিতি।

গত ২০ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপনে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের যোগ্যতাভিত্তিক ‘অনুদান-সহায়তা’র ঘোষণারও সমালোচনা করেন শিক্ষক নেতারা।

তারা বলেন, শিক্ষকরা সারা দিন পড়াশোনা করিয়ে জাতি গঠনের কাজ করছেন। ‘দান-সহায়তা’ দেওয়ার ঘোষণার মাধ্যমে তাদের অপমান করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বেতন স্কেল কার্যকরসহ শিক্ষানীতির বাস্তবায়নের দাবিতে আগামী ১২ থেকে ১৪ জানুয়ারি শিক্ষক-কর্মচারীদের কালোব্যাজ ধারণ, ১৬ জানুয়ারি এক ঘণ্টা কর্মবিরতি পালন, ১৮ জানুয়ারি কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ এবং প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদানের কর্মসূচি পালন করবেন।

একইসঙ্গে ১৮ জানুয়ারী জেলা-উপজেলায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ এবং ইউএনও-জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদানের কর্মসূচি পালন করবেন শিক্ষক-কর্মচারীরা।

শিক্ষক সমিতির সভাপতি মুহম্মদ আবু বকর সিদ্দিক বলেন, এরপরও যদি দাবি মানা না হয় তাহলে ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার পর আগামী মার্চ মাস থেকে স্কুল-কলেজে তালা ঝুলিয়ে অবিরাম ধর্মঘট পালন করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সহ-সভাপতি রঞ্জিত কুমার সাহা, আলী আকবর হাওলাদার, বজলুর রহমান, সাধারণ সম্পাদক আবুল কাশেম প্রমুখ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে