আপডেট : ২ জানুয়ারী, ২০১৬ ১৬:০৬

ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিলো বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি

বিডিটাইমস ডেস্ক
ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিলো বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি

আগামী ১১ জানুয়ারি থেকে সকল ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। অষ্টম জাতীয় বেতন-কাঠামোতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবিসমূহের প্রতিফলন না হওয়ায় এ আন্দোলনের ঘোষণা দিয়েছে শিক্ষক সমিতি। 

শনিবার দুপুরে ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক এএসএম মাকসুদ কামাল এ ঘোষণা করেন।

ঘোষিত বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বৈষম্যের শিকার হয়েছেন উল্লেখ করে শিক্ষকদের দাবি পূরণ করে নতুন গেজেট প্রকাশের আগ পর্যন্ত কর্মবিরতি চলবে বলে জানান মাকসুদ কামাল।

তিনি বলেন, ৩রা জানুয়ারি সব পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকরা কালোব্যাজ ধারণ করে ক্লাশে যাবে। তারা কর্মবিরতি কর্মসূচির বিষয়ে শিক্ষার্থীদের অবহিত করবেন। ৭ই জানুয়ারি সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত কর্মবিরতি পালিত হবে। ১০ই জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তণের দিনে কোনো কর্মসূচি দেয়া হয়নি। পরের দিন ১১ই জানুয়ারি থেকে কমপ্লিট শাটডাউন কর্মসূচি শুরু হবে।

মাকসুদ কামাল বলেন, কর্মসূচি চলাকালে সরকারের তরফে আলোচনার জন্য ডাকা হলেও কর্মসূচি চলবে। বেতন কাঠামো ঠিক করে নতুন করে প্রজ্ঞাপণ জারি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা করেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে