আপডেট : ২৭ ডিসেম্বর, ২০১৫ ১৪:০৪

উত্তরা ইউনিভার্সিটির চতুর্থ সমাবর্তনের লোগো উন্মোচন

নিউজ ডেস্ক
উত্তরা ইউনিভার্সিটির চতুর্থ সমাবর্তনের লোগো উন্মোচন

উত্তরা ইউনিভার্সিটির চতুর্থ সমাবর্তনের লোগো উন্মোচন করেছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী এ কে এম মোজাম্মেল হক।

শনিবার ইউনিভার্সিটির উত্তরা ক্যাম্পাসে এ লোগো উন্মোচন করেন মন্ত্রী।  

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করে মন্ত্রী বলেন, “৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।”

নারীর অগ্রগতিতে বর্তমান সরকারের নেওয়া পদক্ষেপগুলো যে কোন দেশের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে বলেও মন্তব্য করেন মন্ত্রী।   

মন্ত্রী বলেন, “‘অল্প খরচে মান সম্পন্ন পড়াশোনা’ এই স্লোগানকে ধারণ করে উত্তরা ইউনিভার্সিটি শিক্ষাক্ষেত্রে যে অবদান রেখে চলেছে তা সত্যিই প্রসংশার দাবিদার।”

ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান জি এম জয়নাল আবেদিন ভূঁইয়া, উত্তরা ইউনিভার্সিটির প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. ইয়াসমিন আরা লেখা, রেজিস্ট্রার কাজী মাহিউদ্দিন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উত্তরা ইউনিভার্সিটির উপদেষ্টা প্রফেসর ফায়েজ এম সিরাজুল হক, কন্ট্রোলার প্রফেসর একেএম মোজাম্মেল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ও ইউনিভার্সিটির আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. তাসলিমা মনসুর, আইন বিভাগের চেয়ারম্যান ব্যারিস্টার হাসান ফারুক, এলএলবি অনার্স প্রোগ্রামের কো-অর্ডিনেটর সহকারী অধ্যাপক ও বিশিষ্ট গবেষক মো. নান্নু মিয়াসহ সব শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে/একে

উপরে