আপডেট : ১৬ ডিসেম্বর, ২০১৫ ১৯:৩৮

নানা আয়োজনে জাবিতে বিজয় দিবস উদযাপন

নবিউল ইসলাম বাপ্পি, জাবি
নানা আয়োজনে জাবিতে বিজয় দিবস উদযাপন

নানা আয়োজনের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্য দিয়ে আয়োজন শুরু হয়।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, বিভিন্ন অনুষদের ডীন, হল প্রাধ্যক্ষ, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জাবি শিক্ষক সমিতি, বিভিন্ন আবাসিক হল, অফিসার সমিতি, মহিলা ক্লাব, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ্যালামনাই এসোসিয়েশন, জাবি প্রেস ক্লাব, জাবি সাংবাদিক সমিতি, জাবি শাখা ছাত্রলীগ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদ জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে।

সূর্যোদয়ের সময় প্রশাসনিক ভবন ও আবাসিক হলগুলোতে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়।

দিবসটি উপলক্ষে ক্যাম্পাসে দিনভর ফুটবল খেলা, হ্যান্ডবল খেলা, গণসংগীত পরিবেশন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সকাল ১১ টায় বিজয় দিবস চ্যান্সেলর কাপ ফুটবল এবং উপাচার্য কাপ হ্যান্ডবল প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

চ্যান্সেলর কাপ ফুটবলে মীর মোশারফ হোসেন হল এবং উপাচার্য কাপ হ্যান্ডবলে বেগম খালেদা জিয়া হল চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। খেলা শেষে উপাচার্য বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ।

বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে মুক্তিযুদ্ধভিত্তিক গ্রন্থ, জার্নাল, পোস্টার ও আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। উপাচার্য এ প্রদর্শনীর উদ্বোধন করেন।
বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্র ভ্রাম্যমাণ গণসঙ্গীতের আয়োজন করে।

বিকালে ছাত্র-শিক্ষক কেন্দ্রে ও সাংস্কৃতিক জোটের উদ্যোগে সেলিম আল দীন মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিজয় দিবস উপলক্ষে গত কয়েকদিন থেকেই প্রশাসনিক ভবন, আবাসিক হল ও ফটকসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে আলোকসজ্জা করা হয়েছে।
রাতে আবাসিক হলসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে