আপডেট : ১৬ ডিসেম্বর, ২০১৫ ১৫:৫০

ক্যাম্পাসে ক্যাম্পাসে বিজয় দিবস উদযাপন

বিডিটাইমস ডেস্ক
ক্যাম্পাসে ক্যাম্পাসে বিজয় দিবস উদযাপন

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি), গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) উদযাপিত হচ্ছে স্বাধীনতা দিবস।

মঙ্গলবার রাতেই পুরো বশেমুরবিপ্রবি ক্যাম্পাস সাজানো হয় বর্ণিল আলোকসজ্জায়। এরপর রাত ১২টা ১ মিনিটে উপাচার্যের নেতৃত্বে শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা টুঙ্গিপাড়ায় অবস্থিত জাতির জনকের মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন।

বুধবার সকাল সাড়ে ৮টায় উপাচার্য প্রফেসর ড. খোন্দকার মো. নাসিরউদ্দীন জেলার শেখ কামাল শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে সকাল ৯টায় দিকে উপাচার্য বিশ্ববিদ্যালয়ে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এদিকে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস।

বুধবার (১৬ ডিসেম্বর) সকাল ৭টায় একাডেমিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক শাদাত উল্লা।

এরপর উপাচার্যের নেতৃত্বে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়। উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

বিজয় দিবস উপলক্ষে বুধবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলণ করা হয়।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান সাভার জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে পর্যায়ক্রমে জবি শিক্ষক সমিতি, নীলদল, বাংলাদেশ ছাত্রলীগ জবি শাখা, কর্মকর্তা-কর্মচারী সমিতি সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।

 

বিডিটাইমস ৩৬৫ ডটকম/একে

উপরে