আপডেট : ৮ মে, ২০১৯ ১১:১৩

দেশে পৌঁছেছে সুবীর নন্দীর মরদেহ

অনলাইন ডেস্ক
দেশে পৌঁছেছে সুবীর নন্দীর মরদেহ

বরেণ্য সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর মরহেদ দেশে এসে পৌঁছাছে। বুধবার ভোর ৬টা ১০ মিনিটে রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজে মরদেহ ঢাকায় এসে পৌঁছায়।

বিমানবন্দর থেকে তার মরদেহ নেয়া হবে ২৫সি গ্রিন রোডের গ্রিন ভিউ অ্যাপার্টমেন্টে। সেখান থেকে সকাল ১১টায় সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। এরপর মরদেহ নেওয়া হবে রামকৃষ্ণ মিশনে। দুপুরে সবুজবাগে বরদেশ্বরী কালীমন্দির ও শ্মশানে একুশে পদক পাওয়া সংগীতশিল্পী সুবীর নন্দীর শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

এদিকে দীর্ঘদিন ধরেই কিডনি ও হার্টের অসুখে ভুগছিলেন সুবীর নন্দী। গেল ১৪ এপ্রিল হঠাৎ বেশি অসুস্থ হয়ে পড়ায় ওইদিন রাতে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে যাওয়া হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। সেখানে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

১৮ দিন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন থাকার পর গত ৩০ এপ্রিল সিঙ্গাপুরে নেওয়া হয় সুবীর নন্দীকে। সিঙ্গাপুরে চিকিৎসা চলাকালে পরপর তিনবার তিনি হৃদরোগে আক্রান্ত হন। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায়ও একবার হার্ট অ্যাটাক হয়েছিলো তার।

অবশেষে মঙ্গলবার (৭ মে) ভোররাত সাড়ে চারটায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে মারা যান তিনি। তার মৃত্যুতে সংগীতাঙ্গনে শোক নেমে এসেছে। শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে