আপডেট : ১২ নভেম্বর, ২০১৮ ১২:০৩

পায়ে হেঁটে নুহাশপল্লী যাবেন হুমায়ূন ভক্তরা

অনলাইন ডেস্ক
পায়ে হেঁটে নুহাশপল্লী যাবেন হুমায়ূন ভক্তরা

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ পৃথিবীর মায়া ত্যাগ করেছেন অনেক আগে। কিন্তু তাঁর সৃষ্ট চরিত্র ‘হিমু’ এখনো জীবন্ত। হলুদ পাঞ্জাবী পরিহিত খালি পায়ের হিমুদের প্রায়ই দেখা মেলে। সেই হিমুরা আবার সংগঠিতও হয়েছে। হুমায়ুন ভক্তদের এমনই এক সংগঠনের নাম ‘হিমু পরিবহন’। হুমায়ুন আহমেদের জন্মদিনে ঢাকা থেকে হেঁটে তাঁর সৃতিচিহ্ন নুহাশপল্লীতে যাবে সংগঠনটির সদস্যরা। সম্প্রতি এই তথ্য জানিয়েছেন ‘হিমু পরিবহন’ এর সমন্বয়ক আহসান হাবীব মুরাদ।

আসছে ১৩ নভেম্বর হুমায়ুন আহমেদের জন্মদিন। বিশেষ এই দিনটিকে ঘিরে ‘হুমায়ূন জন্মোৎসব- ২০১৮’ শিরোনামে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে ‘হিমু পরিবহন’। এরমধ্যে অন্যতম- পায়ে হেঁটে নুহাশপল্লী যাত্রা। ১৩ নভেম্বর ভোরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল থেকে হিমুদের একটি দল যাবে হুমায়ুন আহমেদের স্মৃতি বিজড়িত গাজীপুরের নুহাশপল্লীতে। পায়ে হাঁটার এই যাত্রাপথে বিলি করবেন ক্যানসার সচেতনামূলক লিফলেট। হুমায়ূন আহমেদের শেষ ইচ্ছা ছিল বাংলাদেশে বিশ্বমানের একটি ক্যানসার হাসপাতাল নির্মাণ করা। সংগঠনটি বিশ্বাস করে হুমায়ূন আহমেদের শেষ ইচ্ছা একদিন পূরণ হবে।

এছাড়া জন্মদিনকে ঘিরে সকাল ১০টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির পুরো বারান্দা জুড়ে হুমায়ূন আহমেদের লেখা বইয়ের প্রচ্ছদ প্রদর্শনী করবে হিমু পরিবহন। সেখানে উপস্থিত থাকবেন হুমায়ুন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন, গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজি এবং অন্য প্রকাশের কর্ণধার মাজহারুল ইসলামসহ অনেকে।   

বিডিটাইমস৩৬৫ডটকম/রুমা

উপরে