আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:১১

'মাসুদ রানা' চলচ্চিত্রের প্রাথমিক বাজেট ৫০ কোটি টাকা?

অনলাইন ডেস্ক
'মাসুদ রানা' চলচ্চিত্রের প্রাথমিক বাজেট ৫০ কোটি টাকা?

জাজ মাল্টিমিডিয়া থেকে ‘মাসুদ রানা’র বিস্তারিত জানানো হলো,‘মাসুদ রানা নিয়ে আমাদের পরিকল্পনা একটু অন্য রকম । একটু বড় পরিসরেই মাসুদ রানা বানানোর পরিকল্পনা করেছি । আর এই মাসুদ রানা দিয়েই আমরা আন্তর্জাতিক বাজারে বড় পরিসরে প্রবেশ করতে চাচ্ছি । যেহেতু আন্তর্জাতিক বাজারে প্রবেশ করার সিনেমা, তাই সিনেমাটি বানাবো আন্তর্জাতিক মানের ।

প্রথমে আসি স্ক্রিপ্ট এর কথায় - কাজী আনোয়ার হোসেন স্যার এর মাসুদ রানার প্রথম পর্ব ধংস পাহাড় এর মুল গল্প ঠিক রেখে - নতুন করে যুগোপযোগি করে গল্প সাজিয়েছে এ প্রজন্মের তরুন লেখক এবং মাসুদ রানার ভক্ত ‘নাজিমুদ্দোউলা । অসম্ভব ভালো লিখেছে । জাজ এবং বাংলাদেশ চলচ্চিত্র এক নতুন মেধাবী লেখক পেল । এরপর স্ক্রিপ্টি ইংরেজি অনুবাদ করে হলিউডে পাঠাই, আন্তর্জাতিক মান সম্পন্ন করতে । আজ হলিউড থেকে complete script আসলো ।

প্রথমেই আসি পরিচালকের কথায়। কে হবে মাসুদ রানা, টিভিসি টি তৈরী করেছেন অমিতাভ রেজা এবং খুব ভালো বানিয়েছেন। তাই প্রথমে উনাকেই পরিচালনার প্রস্তাব দেই । কিন্তু উনার কথা হলো এক মিনিটের টিভিসি বানানো আর সম্পুর্ণ সিনেমা বানানো এক কথা নয় । কিন্তু উনি মাসুদ রানার সাথে যুক্ত থাকতে চান । ইনশাল্লাহ উনি মাসুদ রানা এর সাথে যুক্ত আছেন ।

তারপর শুরু হলো পরিচালক খোঁজা। শেষ পর্যন্ত অমিতাভ ভাই ও আমি, হলিউডের এক পরিচালককে ফাইনাল করলাম । যিনি একটি সাইন্স ফিকশন সহ ৩টি সিনেমা তৈরি করেছেন এবং তার ঝুলিতে কিছু এওয়ার্ড ও আছে । উনি এক টগবগে তরুন।

ফাইনাল করা হলো Cinematographer (DOP) Mr. Pablo Diez কে। যিনি এর আগে “Hickok, Bad Hombres, American Violence , weaponized সহ আরো অনেক সিনেমার DOP ছিলেন ।

মাসুদ রানার জন্য - একশন খুব গুরুত্বপূর্ণ । একশন হতে হবে হলিউড মানের । এবং ২০১৯ সালের । তাই একশন ডিরেক্টর নেয়া হচ্ছে হলিউড থেকে । Mr. Phil Tan. উনি এর আগে Inception , Transformer, Blood Sport2, Pirates of the Caribbean সহ অনেক সিনেমার একশন ডিরেক্টর ছিলেন ।

সম্পুর্ণ টেকনিকাল টীম হলিউড এর এবং VFX হবে হলিউডে ।

অভিনেতা/ অভিনেত্রী - গল্পে চরিত্র যে দেশের , অভিনেতা/ অভিনেত্রী নেবো সেই দেশ থেকে । যেমন : মাসুদ রানা, রাহাত খান, সোহানা, সলিল, কবির চৌধুরী - হবে বাংলাদেশের শিল্পী গন । সুলতা - হবে ভারতের কেউ । শেরডন একজন আমেরিকান মাফিয়া , তাই এই শিল্পী কে নেওয়া হবে হলিউড থেকে, কোন এক পরিচিত মুখ, ইতিমধ্যে ৩ জনের সাথে কথা হয়েছে (সংগত কারনেই নাম বলছি না) । আরও থাকবে একজন চাইনিজ মেয়ে । MR9 (মাসুদ রানার সাংকেতিক নাম) Girl হবে ৩ জন । একজন বাংলাদেশী, একজন ভারতীয় ও একজন চাইনিজ ।

গেজেট - স্পাই মানেই নতুন নতুন গেজেট, যা আগে কেউ দেখে নাই । তাহলে কি ধরনের নতুন গেজেট মাসুদ রানা, ব্যবহার করবে ? 

এটা বের করার জন্য হলিউডে একটি টীম কাজ করছে । আর আপনাদের কাছে যদি কোন আইডিয়া থাকে, তা হলে দয়া করে জানান আমাদের ।

শুটিং হবে ৫০% হলিউডে। ৪০% বাংলাদেশ এর পার্বত্য জেলা গুলিতে। আর বাকি ১০% হবে চীন/ থাইল্যান্ড / দুবাই।

মাসুদ রানা শুট হবে ইংলিশ এবং বাংলায়। ইংরেজি নাম : MR9, বাংলা নাম : মাসুদ রানা । পরবতিতে অন্যন্ন ভাষায় ডাবিং বা সাবটাইটেল হবে ।

আর এই সমগ্র কর্ম কান্ডের বাজেট ৫০ কোটি টাকা মাত্র । অর্থাৎ মাসুদ রানার প্রাথমিক বাজেট ৫০ কোটি টাকা।

উপরে