আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৩০

‘মাসুদ রানা’র পরিচালনায় হলিউড নির্মাতা

অনলাইন ডেস্ক
‘মাসুদ রানা’র পরিচালনায় হলিউড নির্মাতা

দেশের শীর্ষস্থানীয় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার উদ্যোগে নির্মিত হতে যাচ্ছে বিখ্যাত গোয়েন্দা চরিত্র ‘মাসুদ রানা’ অবলম্বনে চলচ্চিত্র। কিছু দিন আগেই প্রতিষ্ঠানটি ঘোষণা দেয়, মাসুদ রানা সিরিজের তিনটি উপন্যাস অবলম্বনে চলচ্চিত্র বানাবে তারা।
এরইমধ্যে ‘মাসুদ রানা’ চরিত্রে অভিনয়ের জন্য শিল্পী খোঁজা শুরু হয়েছে। এই বাছাই কার্যক্রমে বিচারকের দায়িত্বে আছেন ঢাকাই ছবির জনপ্রিয় দুই তারকা ফেরদৌস ও পূর্ণিমা।
এদিকে নতুন একটি চমকপ্রদ খবর জানা গেলো সম্প্রতি। ‘মাসুদ রানা’ সিরিজের প্রথম ছবি ‘ধ্বংস পাহাড়’ পরিচালনা করবেন একজন হলিউডের নির্মাতা। যিনি ইতোমধ্যে হলিউডে সাইন্স ফিকশন ঘরানারসহ তিনটি সিনেমা নির্মাণ করে আলোচিত হয়েছেন। পেয়েছেন সম্মানজনক পুরস্কারও। এমনটাই জানা গেছে জাজ মাল্টিমিডিয়ার সূত্রে।

যদিও সেই পরিচালকের নাম এখনো প্রকাশ করতে চাইছে না প্রযোজনা প্রতিষ্ঠানটি। তবে এটুকু জানা গেছে, পরিচালকটি বাংলাদেশী বংশোদ্ভূত মার্কিন নাগরিক।

এদিকে আরো একটি চমক দিয়েছে জাজ। জানিয়েছে, ‘মাসুদ রানা’ সিরিজের ছবির সঙ্গে যুক্ত থাকছেন দেশের গুণী নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। ছবির ক্রিয়েটিভ প্রযোজক হিসেবে থেকে পুরো প্রজেক্ট তত্ত্বাবধান করবেন ‘আয়নাবাজি’ খ্যাত এই নির্মাতা। প্রথমে তাকে পরিচালক হওয়ার প্রস্তাব দিলেও অমিতাভ রেজা সেটা গ্রহণ করেননি। তবে ‘মাসুদ রানা’র মতো একটি কাজে যুক্ত থাকার জন্য তিনি ক্রিয়েটিভ প্রযোজকের দায়িত্ব নিচ্ছেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রুমা

 

উপরে