আপডেট : ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:১৬

বিএনপির মনোনয়ন নিশ্চিত জনপ্রিয় এই ৩ কণ্ঠশিল্পীর

অনলাইন ডেস্ক
বিএনপির মনোনয়ন নিশ্চিত জনপ্রিয় এই ৩ কণ্ঠশিল্পীর

জনপ্রিয় তিন কণ্ঠশিণ্পীর জন্য চূড়ান্ত হয়েছে ধানের শীষের টিকিট। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে মনোনয়ন পেতে যাচ্ছে জনপ্রিয় এই তিন কণ্ঠশিল্পী। এরমধ্যে বেবী নাজনীনের মনোয়ন প্রায় চূড়ান্ত। তিনি নীলফামারী ৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসন থেকে প্রার্থী হচ্ছেন বলে জানা গেছে।

১৯৮৭ সালে বেবী নাজনীনের ক্যারিয়ারের প্রথম অ্যালবামটি প্রকাশিত হয়েছিল। এরপর তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। সুরের জাদুকরী মূর্ছনায় স্বল্প সময়ের মধ্যেই তারকা খ্যাতি লাভ করেন তিনি। মাত্র তিন দশকের সঙ্গীত ক্যারিয়ারে ৫০টি একক অ্যালবাম প্রকাশ করে সঙ্গীত জগতে নিজের স্থান পাকাপোক্ত করে নিয়েছেন বেবী নাজনীন।

অন্যদিকে, আরেক জনপ্রিয় কণ্ঠশিল্পী কনকচাঁপার মনোনয়নও প্রায় নিশ্চিত বলে জানা গেছে। তিনি সিরাজগঞ্জ-১ আসন থেকে বিএনপি’র মনোয়ন পাচ্ছেন। দলটির শীর্ষ পর্যায়ে কনকচাঁপার মনোনয়নের বিষয়টি নিশ্চিত করেছে।

‘কি জাদু করেছো বলোনা’, ‘একবিন্দু ভালোবাসা দাও’, ‘ভাল আছি ভাল থেক’, ‘তোমায় দেখলে মনে হয়’, ‘আকাশ ছুঁয়েছে মাটিকে’, ‘অনন্ত প্রেম তুমি দাও আমাকে’, ‘তুমি আমার এমনই একজন’, ‘অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন’, ‘এই বুকে বইছে যমুনা’, ‘নীলাঞ্জনা নামে ডেকনা’ -এমনি অসংখ্য জনপ্রিয় গানের নন্দিত কণ্ঠশিল্পী কনকচাঁপা। ১৯৬৯ সালের ১১ সেপ্টেম্বর রুমানা মোর্শেদ কনকচাঁপা ঢাকা জেলায় জন্মগ্রহণ করেন। 

বাংলাদেশ টেলিভিশনের নতুন কুঁড়ি অনুষ্ঠানে ৭৮ সালে পেয়েছিলেন জাতীয় পুরস্কার। চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ কণ্ঠশিল্পী চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েই শ্রোতাদের মনে ঠাঁই করে নিয়েছেন। চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সঙ্গীত, লোকগীতিসহ প্রায় সবধরনের গানে কনকচাঁপা সমান পারদর্শী। অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়ে তিনি বাংলা গানের ভাণ্ডারকে সমৃদ্ধ করেছেন।

আরেক কণ্ঠশিল্পী মনির খান। জনপ্রিয় এই কণ্ঠশিল্পীর মনোনয়ন প্রায়ই নিশ্চিত ছিল। সেই নিশ্চয়তা এবার জোরালো হলো। ঝিনাইদহ-৩ আসন থেকে বিএনপির প্রার্থী হচ্ছেন কণ্ঠশিল্পী মনির খান। দেশের আধুনিক ও চলচ্চিত্রের গানের অন্যতম জনপ্রিয় শিল্পী মনির খান। ‘তোমার ছেলে আজ বড় হয়েছে’, ‘মায়ের গান শুধু মা নেই, শুধু মা নেই’, ‘আট আনার জীবন’, ‘চার আনা ঘুমে’, ‘চিঠি লিখেছে বউ আমার ভাঙা ভাঙা হাতে’, ‘তোমার কোন দোষ নেই,’-সহ অসংখ্য কালজয়ী বাংলা গানের কণ্ঠশিল্পী তিনি।

আন্দোলনের পাশাপাশি নির্বাচনী প্রস্তুতির অংশ হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল ও জোটের সম্ভাব্য প্রার্থীদের একটি খসড়া তালিকা তৈরি করে রেখেছে বিএনপি। গণমাধ্যমের কাছে আসা ওই তালিকায় দেখা যায় জনপ্রিয় কণ্ঠশিল্পী বেবী নাজনীন, কনকচাঁপা ও মনির খানের নাম ও তাদের যে আসন থেকে নির্বাচন করবেন।

যদি শরীক দলগুলোর সাথে সমঝোতা করে এই আসনের কোনো একটিও ছেড়ে দিতে না হয় তাহলে বিএনপি থেকে এই তিন কণ্ঠশিল্পী নির্বাচন করবেন এটা নিশ্চিত।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে