আপডেট : ১৫ আগস্ট, ২০১৮ ১৫:৫০

আরিফিন শুভ’র কণ্ঠে বঙ্গবন্ধুর ভাষণ! (ভিডিও)

অনলাইন ডেস্ক
আরিফিন শুভ’র কণ্ঠে বঙ্গবন্ধুর ভাষণ! (ভিডিও)

মঞ্চের সামনে হাজারো জনতা। গায়ে পায়জামা-পাঞ্জাবীর সঙ্গে কালো কটি, ব্যাকব্রাশ চুল, চোখে মোটা ফ্রেমের চশমা। অবিকল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বেশে মঞ্চে হাজির হলেন অভিনেতা আরিফিন শুভ। ‘জয় বাংলা’ ধ্বনিতে উষ্ণ অভিনন্দন জানালেন দর্শক।

কান্নাজড়িত কণ্ঠে বলতে শুরু করলেন, ‘বাংলার ছেলেরা, বাংলার মায়েরা, বাংলার কৃষক,  শ্রমিক, বুদ্ধিজীবী কিভাবে সংগ্রাম করেছে। আমি কারাগারে বন্দী ছিলাম, ফাঁসির কাস্টে যাওয়ার জন্য প্রস্তুত ছিলাম। কিন্তু আমি জানতাম, আমার বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারবে না।’

ঠিক এভাবেই, ১৯৭২ সালের ১০ জানুয়ারি পাকিস্তানের বন্দীদশা থেকে দেশে ফিরে রেসকোর্স ময়দানে লক্ষ লক্ষ মানুষের সামনে বক্তব্য দেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

অভিনেতা আরিফিন শুভ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছিলেন মঞ্চে। ২০১৭ সালের মে মাসে অস্ট্রেলিয়ার সিডনিতে বঙ্গবন্ধুর ভাষণ দিয়ে হাজার হাজার প্রবাসী বাঙালিকে আবেগে ভাসান শুভ।

সিডনিতে প্রতি বছর বঙ্গবন্ধু কাউন্সিল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ‘আমি তোমাদের পিতা’ শিরোনামে একটি মঞ্চ নাটক পরিবেশন করা হয়। এই নাটকেই বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছিলেন আরিফিন শুভ। বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করে দর্শকদের ব্যাপক প্রশংসা কুড়ান সময়ের জনপ্রিয় এই অভিনেতা। পাঠকদের জন্য ভিডিওটি শেয়ার করা হলো-

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে