আপডেট : ১৬ জুন, ২০১৮ ১৩:৩৬

কেমন কাটছে পটাকা গার্ল নুসরাত ফারিয়ার ঈদ

অনলাইন ডেস্ক
কেমন কাটছে পটাকা গার্ল নুসরাত ফারিয়ার ঈদ

মাথায় ঘোমটা টেনে বসে আছেন নুসরাত ফারিয়া। ঠিক চেনা যাচ্ছে না তাকে। কিছুক্ষণ পর ঘোমটা সরালেন। পরিচিত মানুষগুলোর সঙ্গে স্বভাব সুলভ আড্ডায় মেতে উঠলেন হাসি খুশি মেয়েটি। ইফতারের এক অনুষ্ঠানে এভাবেই ধরা দিলেন ঢালিউডের আলোচিত নায়িকা নুসরাত ফারিয়া।

গেল কয়েক বছরে বেশ কিছু সিনেমাতে অভিনয় করেছেন তিনি। অভিনয় করে আলোচনায় এসেছেন। বাংলাদেশ ও কলকাতার অনেক মানুষের মন জয় করেছেন। সর্বশেষ ‘পটাকা’ শিরোনামে একটি গান গেয়ে ব্যপক আলোচিত-সমালোচিত হয়েছেন এই নায়িকা। তবে মজার ব্যপার হলো এই গানটি প্রকাশের পর থেকেই অনেকেই নূসরাতকে ডাকছেন পটাকা গার্ল বলে।

ঈদের প্রস্তুতি কেমন? অনুষ্ঠানে আলাপকালে এই প্রশ্নের জবাবে নুসরাত ফারিয়া বলেন, ‘আমি ঈদের টিভি অনুষ্ঠানেও খুব বেশি অংশ নিইনি এবার। বেছে একটা দুইটা টেলিভিশন চ্যানলে গিয়েছে। তিন বছর পরে পরিবারের সঙ্গে ঈদ করতে পারছি। অনেক ভালো লাগছে। বিগত তিন বছরে যেটা হয়েছে রোজার ঈদে ছবি মুক্তি পেয়েছে। কোরবানি ঈদে শুটিং করেছি। সেই জন্য এবারের ঈদটি স্পেশাল। আমি খুব খুশি, কারণ এই ঈদটা আমি পরিবারের সঙ্গে কাটাবো।’

গত বছর ঈদে মুক্তি পেয়েছিল ফারিয়ার ছবি। এই ঈদে নেই। খারাপ লাগছে না? ফারিয়া বললেন, ‘না। আমার ছবি নেই তবুও আমি খুশি, কারণ পরিবারের সঙ্গে এবার মজা করে ঈদের সময়টা কাটাতে পারবো। তাছাড়া, ইন্দোবাংলা জয়েন্ট ভেঞ্চার নিয়ে এতো ঝামেলা চলছে! ছবি মুক্তি দেওয়ার আগে একজন আরেকজনকে আটকে দেওয়ার চেষ্টা। আমি খুব আপসেট, যে ছবিগুলো মুক্তি পাওয়ার কথা সেগুলো হয়নি। যেগুলো পরিকল্পনা ছিলো ঈদে মুক্তি দেওয়ার। সেগুলো হয়নি। তাই ঈদের ছবি না থাকায় আমার কোনো কষ্ট নেই। এবারে যেসব ছবি মুক্তি পেয়েছে, সেগুলোর অনেক অনেক শুভকামনা থাকলো।’

ঈদের দিনটা কি করে কাটে? ‘ঈদের দিন, সকালে দাদা বাবা সবাই ঈদের নামাজ পড়ে আসেন। আমাদের পরিবারের ঐতিহ্য হচ্ছে, সকালে সবাই এক সঙ্গে সেমাই খাই। আমাদের একান্নবর্তী পরিবারের সবাই একসঙ্গে থাকি, অনেক মজা হয়। মেয়েরা সবাই রান্না ঘরে ঢুকে। আমি নিজেও রান্না করতে অনেক পছন্দ করি। এবারের ঈদে আমার ভাগে পড়েছে, শাহী চোপড়া রান্নার ভার।’ মিষ্টি হেসে বললেন ফারিয়া। জানালেন ঈদে পরিবার-বন্ধুদের নিয়ে ঘুরে বেড়াবেন।

নুসরাত ফারিয়া অভিনীত সিনেমাগুলোর মধ্যে আছে ‘আশিকী’, ‘হিরো ৪২০’, ‘ প্রেমী ও প্রেমী’, ‘ধ্যাততেরিকি’, ‘বস টু’, ‘বাদশা’, ‘ইন্সপেক্টর নটিকে’। শিগগিরই হয় তো নতুন কোনো সার প্রাইজ নিয়ে হাজির হবেন তিনি, এমনটাই জানালেন বিদায় বেলায়।

উপরে