আপডেট : ২৫ এপ্রিল, ২০১৮ ১২:৪৩

কান চলচ্চিত্র উৎসবে ‘পোড়ামন টু’

অনলাইন ডেস্ক
কান চলচ্চিত্র উৎসবে ‘পোড়ামন টু’

পৃথিবীর অন্যতম প্রাচীন, প্রভাবশালী ও মর্যাদাপূর্ণ চলচ্চিত্র পুরস্কারের আসর হিসেবে গন্য করা হয় কান চলচ্চিত্র উৎসবকে। ১৯৪৬ সাল থেকে দক্ষিণ ফ্রান্সের রিজোর্ট শহর কানে প্রতি বছরের মে মাসে এই উৎসব পালিত হয়ে আসছে। যেখানে নানা ক্যাটাগরিতে বিভিন্ন দেশের সিনেমার প্রতিযোগিতা ও পুরস্কার প্রাপ্তির  পাশাপাশি প্রদর্শনের ব্যবস্থাও রাখা হয়।

বহু বছর মর্যাদাপূর্ণ এ আসরে প্রদর্শিত হচ্ছে বাংলাদেশি সিনেমাও। তারই ধারাবাহিকতায় এবারের কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে ‘পোড়ামন টু’ সিনেমাটি। আগামী ১৩ মে বেলা সাড়ে ৩টায় কান চলচ্চিত্র উৎসবের মিল্প মার্কেটে ইংরেজি ‘হেল অ্যান্ড হ্যাভেন’ নামে দেখানো হবে সিনেমাটি। বিষয়টি নিশ্চিত করেছে ‘পোড়ামন টু’-এর প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। ২৪ এপ্রিল, মঙ্গলবার জাজ তাদের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে একটি পোস্ট দিয়ে এই তথ্য প্রকাশ করে।

‘পোড়ামন টু’ পরিচালনা করেছেন তরুণ চলচ্চিত্র নির্মাতা রায়হান রাফি। এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও পূজা চেরী। দুজনেই চলচ্চিত্রে নতুন। কিছুদিন আগেই সিনেমাটির শুটিং শেষ হয়েছে। দেশের প্রেক্ষাগৃহে এখনও মুক্তি এটি পায়নি। তার আগেই কান চলচ্চিত্র উৎসবের মতো একটা বড় ও আন্তর্জাতিক আসরে সিনেমাটি প্রদর্শিত হতে যাচ্ছে। এটাকে বাংলা চলচ্চিত্রের একটা বড় সাফল্য হিসেবেই দেখছে জাজ কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, ‘পোড়ামন টু’ হচ্ছে ‘পোড়ামন’ সিনেমাটির দ্বিতীয় সিক্যুয়েল। প্রথমটি কিস্তি ‘পোড়ামন’ পরিচালনা করেছিলেন দেশবরেণ্য চলচ্চিত্র নির্মাতা জাকির হোসেন রাজু। ২০১৩ সালে মুক্তি পেয়েছিল সিনেমাটি। যেটিতে নায়ক-নায়িকা হিসেবে দেখা গিয়েছিল সাইমন সাদিক ও হালের সেনসেশন মাহিয়া মাহিকে। ৫০ লাখ টাকা বাজেটের সে সিনেমাটি দেশের বাজার থেকে ৭০ লাখ টাকা আয় করেছিল।

বিডিটাইমস৩৬৫/জামি

উপরে