আপডেট : ২০ অক্টোবর, ২০১৭ ২০:৩৪

শিক্ষা আর বয়সের প্রমাণ দিতে সার্টিফিকেট প্রকাশ করলেন এভ্রিল

অনলাইন ডেস্ক
শিক্ষা আর বয়সের প্রমাণ দিতে সার্টিফিকেট প্রকাশ করলেন এভ্রিল

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭’ নির্বাচিত হওয়ার পর থেকেই বিতর্ক যেনো পিছু ছাড়ছে না জান্নাতুল নাঈম এভ্রিলের। বিয়ে সংক্রান্ত তথ্য গোপনের অভিযোগে তাকে হারাতে হয়েছে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুট। এর পরও বিভিন্ন বিতর্কে আলোচিত সমালোচিত হয়েছেন এভ্রিল।

সম্প্রতি তার শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়েছে বিভিন্ন ট্রল। এভ্রিল শুদ্ধভাবে কথা বলতে পারে না কারণ তিনি খুব একটা শিক্ষিত নয়, এমন অভিযোগ করা হয়েছে বিভিন্ন মাধ্যমে।

এছাড়া তার বিরুদ্ধে অনেকেই বয়স চুরির অভিযোগও এনেছেন। এভ্রিল নিজের বয়স ২১ দাবি করলেও সমালোচকরা বিভিন্ন যুক্তি দিয়ে তার বয়স ২৭ প্রমাণের চেষ্টা করেছেন।’

আর সমালোচকদের এসব কর্মকাণ্ডে বেজায় চটেছেন বর্তমান সময়ে দেশের মিডিয়ার অন্যতম আলোচনার বিষয় হয়ে ওঠা এভ্রিল। আর তাই এভ্রিল সমালোচকদের সমালোচনার জবাব দিতে ফেসবুকে তার যাবতীয় সার্টিফিকেট, মার্কশিট এবং জন্মনিবন্ধনের ছবি প্রকাশ করেছেন।

এ বিষয়ে এভ্রিল তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘আজকে একটু বাজে ভাবে লিখছি, তার জন্য দুঃখিত। আমার বয়স আর স্কুল সার্টিফিকেট নিয়ে বেশ কয়েকটা পত্রিকা আর বেশ কয়েকজন মানুষের খুব চুল্কানি ছিলো। তাদের চুল্কানির মলম হিসেবে আজকে এই ছবিটা দিতে বাধ্য হলাম।

চুল্কানি কমলে বাসায় বসে বসে মুড়ি খাবেন, এটা আমার অনুরোধ।’ তার সাফল্যে ইর্ষান্বিত হয়ে অযথা যারা তার এগিয়ে চলার গতি রোধ করতে চাচ্ছে তাদের জন্য এটি উচিত জবাব হবে বলে মনে করেছেন তিনি। এছাড়া তিনি সমালোচকদের ইতিবাচক সমালোচনার মাধ্যমে তার এভ্রিল ফাউন্ডেশন ও বাল্য বিবাহ বিরোধী কার্যক্রমকে এগিয়ে নিতে সহায়তার আহ্বান জানান।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে