আপডেট : ২২ আগস্ট, ২০১৭ ১০:০০

বনানী কবরস্থানে চীরনিদ্রায় শায়িত হবেন নায়করাজ

অনলাইন ডেস্ক
বনানী কবরস্থানে চীরনিদ্রায় শায়িত হবেন নায়করাজ

শুরুতে সিদ্ধান্ত হয়েছিল আজ মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে বনানী কবরস্থানে দাফন করা হবে নায়করাজ রাজ্জাককে। তার আগে জোহর নামাজের পর গুলাশানে আজাদ মসজিদে তার জানাজা হবে। এমনটাই জানিয়েছিলেন নায়করাজ রাজ্জাকের ছেলে সম্রাট। তিনি তখন ছিলেন রাজধানীর ইউনাইটেড হাসপাতালে।

এরপর তিনি আবার জানালেন, তার ভাই বাপ্পি এখন আছেন কানাডায়। তাকে বাবার মৃত্যু সংবাদ জানানো হয়েছে। তিনি আসার জন্য চেষ্টা করছেন। ফ্লাইটের টিকিট শেষ খবর পাওয়া পর্যন্ত হাতে পাননি। বাপ্পি দেশে আসার পরই জানাজা ও দাফনের সময়ের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরও জানিয়েছেন, প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী বাপ্পি আসার পর ইউনাইটেউ হাসপাতালের শবহিমাগার থেকে রাজ্জাকের মরদেহ প্রথম নেওয়া হবে তার গুলশানের বাসায়। সেখান থেকে সবার শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনার, এফডিসি ও চ্যানেল আই ভবনে নেওয়া হবে তার মরদেহ। পরে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

সম্রাট আরও বলেন, ‘গুলশানে আজাদ মসজিদে নেওয়ার কারণ হলো, আব্বা সব সময় এই মসজিদে নামাজ পড়তেন। ’

এর আগে সম্রাট জানান, এখন ইউনাইটেড হাসপাতালে রাজ্জাককে গোসল করানো হচ্ছে। এরপর এই হাসপাতালের শবহিমাগারে তার মরদেহ রাখা হবে।

এদিকে রাজ্জাকের মরদেহ যখন গোসলের জন্য প্রস্তুত করা হচ্ছে, তখন রুমের সামনে ছোট্ট একটু জায়গায় ভিড় করে আছে চলচ্চিত্র জগতের লোকজন। সবাই নির্বাক। পাশেই সোফায় বসে আছে নারীশিল্পীরা। অনেকেই কাঁদছেন। সবার চোখে পানি।

নায়করাজ রাজ্জাক আর নেই। আজ ২১ আগস্ট সোমবার সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। রাজধানীর ইউনাইটেড হাসপাতাল সূত্র জানায়, সোমবার বিকেল ৫টা ২০ মিনিটে হার্ট অ্যাটাক হওয়া অবস্থায় নায়করাজ রাজ্জাককে হাসপাতালে আনা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ সব ধরনের চেষ্টা করেও ব্যর্থ হয়। ৬টা ১৩ মিনিটে তিনি মারা যান।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে