আপডেট : ২২ আগস্ট, ২০১৭ ০৯:৪৯

‘আমার জানাজা যেন একবারই হয় এবং সেটা আজাদ মসজিদে’

অনলাইন ডেস্ক
‘আমার জানাজা যেন একবারই হয় এবং সেটা আজাদ মসজিদে’

‘আমার নামাজে জানাজা যেন একবারই হয় এবং তা আজাদ মসজিদে যেন দেওয়া হয়।’ নায়করাজ রাজ্জাক তার জানাজার বিষয়ে এভাবেই বলে গেছিলেন বলে জানান রাজ্জাকের বড় ছেলে নায়ক বাপ্পারাজ। নায়ক রাজ্জাকের মৃত্যুর পর সোমবার রাতে একথা জানান বাপ্পারাজ।

এদিকে নায়করাজ রাজ্জাকের নামাজে জানাজা আজ মঙ্গলবার (২২ আগস্ট) রাজধানীর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। রাজ্জাকের ছোট ছেলে চিত্রনায়ক সম্রাট বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া এফডিসিতেও তার জানাজা দেওয়া হবে বলে জানানো হয়েছে।

সম্রাট বলেন, ‘বাবা আজাদ মসজিদে নামাজ পড়তেন। ওই মসজিদে বাবার নিয়মিত যাতায়াত ছিল। সেখানে নামাজের জন্য তার প্রিয় একটি জায়গা ছিল। এজন্য সেখানে জানাজা করার সিদ্ধান্ত নিয়েছি।’ একই সঙ্গে তার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

তিনি বলেন, এখন দোয়া ছাড়া আমাদের করার কিছু নেই। সবাই আমার বাবার জন্য দোয়া করবেন। এখন দোয়াই হচ্ছে আমাদের একমাত্র কামনা।

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেতা রাজ্জাক ‘নায়করাজ’ হিসেবে নামে সুপরিচিত। ষাটের দশকের মাঝের দিকে তিনি চলচ্চিত্র অভিনেতা হিসেবে পরিচিতি লাভ করেন। ষাটের দশকের বাকি বছরগুলোতে এবং সত্তরের দশকেও তাকে বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের প্রধান অভিনেতা হিসেবে বিবেচনা করা হতো।

সোমবার সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলা চলচ্চিত্রে কিংবদন্তী নায়করাজ রাজ্জাক।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে