আপডেট : ১৮ আগস্ট, ২০১৭ ২০:২৬

বঙ্গবন্ধুর কর্মময় জীবনের গল্প শোনাবেন তিশা

অনলাইন ডেস্ক
বঙ্গবন্ধুর কর্মময় জীবনের গল্প শোনাবেন তিশা

১৫ আগস্ট দেশব্যাপী পালন হয়ে গেল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী। কোটি কোটি বাঙালির প্রিয় এ নেতার স্মৃতিচারণ ও শোক পালন উপলক্ষে রোববার এক আলোচনা সভার আয়োজন করেছে সংস্কৃতি মন্ত্রণালয়। বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনাতনে অনুষ্ঠিত হবে এ আলোচনা সভা।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপরে বিশদ আলোচনা হবে। আলোচনা করবেন বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। আমন্ত্রিত অতিথিদের সামনে তিনি তুলে ধরবেন জাতির জনকের কর্মময় জীবনের খুটিনাটি। সংস্কৃতি মন্ত্রণালয় থেকে পাঠানো এক আমন্ত্রণপত্র থেকে এমনটিই জানা গেছে।

আমন্ত্রণপত্রে আরও বলা হয়েছে, তিশা ছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের ওপর আলোচনায় আরও অংশ নেবেন কথা সাহিত্যিক আনিসুল হক ও সাংবাদিক নাঈমুল ইসলাম খান। সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এ নিয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. ইব্রাহিম হোসেন খানের বিলি করা আমন্ত্রণপত্র নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক আলোচনা চলছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট এক দল বিপথগামী সেনা সদস্যদের বুলেটের আঘাতে পরিবারের অধিকাংশ সদস্যসহ শাহাদাৎ বরণ করেন শেখ মুজিবুর রহমান। বিদেশে থাকার কারণে শুধু বেঁচে থাকেন জাতির জনকের দুই কন্যা বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছোট বোন শেখ রেহানা। সেই থেকে ১৫ আগস্টকে জাতীয় শোক দিবস হিসেবে দেশব্যাপী পালন করা হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে