আপডেট : ২০ ডিসেম্বর, ২০১৬ ১৯:৩৪

ভারতীয় সোশ্যাল মিডিয়ায় হিরো আলমকে নিয়ে 'তামাশা'

অনলাইন ডেস্ক
ভারতীয় সোশ্যাল মিডিয়ায় হিরো আলমকে নিয়ে 'তামাশা'

হিরো আলমকে নিয়ে মেতেছে এবার ভারত। বাংলাদেশের সোশ্যাল মিডিয়ায় হুট করে আলোচনায় চলে আসা বগুড়ার ক্যাবল ব্যবসায়ী আশরাফুল আলম ওরফে হিরো আলমকে নিয়ে ভারতের সোশ্যাল মিডিয়ায় চলছে 'মজা। গতকাল ভারতের কয়েকটি সোশ্যাল মিডিয়ায় পেইজে মজা করে খবর প্রকাশ করা হয় সালমানকেও পেছন্রে ফেলে দিয়েছেন হিরো আলম।   বলা হয় ২০১৬ সালের গুগলে সালমান খানকে যতবার না খোঁজা হয়েছে তারচেয়ে বেশিবার খোঁজা হয়েছে হিরো আলমকে। খোঁজ নিয়ে জানা যায় সবই ছিল 'মজা নেওয়া'র একটি অংশ।   ভারতের ফানি ফ্যানপেইজগুলো হিরো আলমকে নিয়ে এমন মজার মজার সব কাণ্ড কারখানা করছে।   তবে আল্টিমেট ইন্ডিয়ার বরাত দিয়ে ইউএনবির খবরে বলা হয়েছে, গুগলে কাকে সবচেয়ে বেশিবার খোঁজা হয়, তার একটি তালিকা করে ইয়াহু ইন্ডিয়া। এ বছরও তারা সেই তালিকা করতে জরিপ চালিয়েছে। জরিপে দেখা গেছে, ‘সুলতান’ তারকা সালমান খানকে পেছনে ফেলেছেন হিরো আলম। এ বছর সালমানের চেয়েও বেশিবার খোঁজা হয়েছে হিরো আলমকে।

আজ ভারতের আরেকটি ফ্যান পেইজে শাহরুখ খানের সাথে একটি ছবি ফটোশপের মাধ্যমে সম্পাদন করে হিরো আলমকে যুক্ত করা হয়েছে। ছবির ক্যাপশনে বলা হয়েছে ' সাচ ক্যাহরা হ্যায় ইয়ে ফটোশপ বিলকুল নেহি হ্যায়' যার অর্থ সত্যি বলছি এটি ফটোশপ নয়।   বাংলাদেশি সোশ্যাল মিডিয়ায় হুট করে আলোচনায় চলে আসেন বগুড়ার এই তরুণ।   তিনি নিজস্ব ক্যাবল চ্যানেলের জন্য কিছু মিউজিক ভিডিও তৈরি করে স্থানীয় কিছু শিল্পীদের নিয়ে পারফর্ম করেন। পরে সেগুলো তার ক্যাবল চ্যানেলে প্রচারিত হয়।

ভারতের বিনোদনধর্মী একটি পত্রিকা সম্প্রতি খবর প্রকাশ করে হিরো আলমের এই ভিডিও দেখলে স্ব্যং সালমান খান আত্মহত্যা করবেন।   সাথে একটি ভিডিও যুক্ত করা হয়। যেখানে দেখা যায় সালমান-রানি মুখার্জি অভিনীত  হ্যালো ব্রাদার ছবির একটি গানের বাংলা ভার্সনে নেচেছেন হিরো আলম।

ভারতের স্থানীয় সোশ্যাল মিডিয়ার সক্রিয় ব্যক্তিরাও হিরো আলমকে নিয়ে মজায় শামিল হয়েছেন। এক নারী ফেসবুক ব্যবহারকারী আরেক নারী ফেসবুক তার বান্ধবী ট্যাগ করে বলছেন 'দেখ তেরা হিরো শাহরুখ কি সাথ আ গ্যায়া। ' অর্থাৎ দেখো তোমার নায়ক এবার শাহরুখ খানের সাথেও চলে এসেছেন।

তবে হিরো আলমকে নিয়ে ভারতের সোশ্যাল মিডিয়ায় যা চলছে তা নিতান্তই মজার জন্য, হাসি তামাশার জন্য।   একজন মন্তব্য করেছেন হিরো আলম বাংলাদেশে যতটা না ফেমাস তারচেয়ে বেশি ফেমাস করে ফেলা হচ্ছে ভারতে।   তার জবাবে আরেকজন ফেসবুক ব্যবহারকারী বলছেন, তাকে ফেমাস নয়, বেইজ্জত করা হচ্ছে ভারতে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে