আপডেট : ৯ মার্চ, ২০১৬ ১৫:৪৫

নির্মাতা খালিদ মাহমুদ মিঠুকে শেষ শ্রদ্ধা

বিনোদন ডেস্ক
নির্মাতা খালিদ মাহমুদ মিঠুকে শেষ শ্রদ্ধা

বিশিষ্ট চিত্রশিল্পী ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা খালিদ মাহমুদ মিঠুর প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন তাঁর সহকর্মীসহ সর্বস্তরের মানুষ। বুধবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে রাখা তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে নিয়ে যাওয়া হয় মরদেহ। সেখানে শ্রদ্ধা জানানো শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে এ চলচ্চিত্রকারের প্রথম নামাজে জানাজা হয়।

পরে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পাওয়া নির্মাতা খালিদ মাহমুদ মিঠু একজন চিত্রশিল্পী হলেও কর্মজীবনের অধিকাংশ সময় কাটিয়েছেন চলচ্চিত্র, নাটক ও প্রামাণ্যচিত্র নির্মাণে। সৃজনশীল এই নির্মাতা ২০১৪ সালে "গহীনে শব্দ" চলচ্চিত্র নির্মাণ করে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার অর্জন করেন।

গত সোমবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে নিজ কার্যালয়ে যাওয়ার পথে গাছ ভেঙে পড়ে খালিদ মাহমুদ মিঠুর মৃত্যু হয়।

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য বুধবার সকালে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে প্রাঙ্গনে রাখা হয়। সেখানে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠন তার প্রতি শেষ শ্রদ্ধা জানায়। এ সময় তারা স্মরণ করেন এ গুণী শিল্পীকে।

পরে তার মরদেহ নিয়ে যাওয়া হয় চারুকলায়। দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে নামাজে জানাজা শেষে তার মরদেহ নিয়ে যাওয়ার কথা এফডিসিতে। পরে বনানী কবরস্থানে সমাহিত করা হবে এ শিল্পীকে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে