আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:০৯

বিয়ের পরও আগের মতোই ‘শখ’

বিডিটাইমস ডেস্ক
বিয়ের পরও আগের মতোই ‘শখ’

মেয়েদের জীবন মানেই বদলানোর, কোন না কোনভাবেই তাদের জীবন বদলে যায়।  বাংলার বেশিরভাগ নারীর ক্ষেত্রে তাই হয়েছে। দু’একজন অবশ্য ভিন্ন। এই ভিন্নদের কাতারে নাম লিখিয়েছেন মডেল ও অভিনেত্রী শখ। বিয়ের পরও আগের মতোই আছেন তিনি।
মডেল হিসেবে বলা যায় বাজার দখলে তার আশপাশে কেউ ছিল না। ছোট্ট ক্যারিয়ারে তার জনপ্রিয়তা ছিল আকাশচুম্বি। কিন্তু সময়ের স্রোত সবকিছু ভাসিয়ে নিয়ে গেল। জনপ্রিয়তাটা ঠিকমতো কাজে লাগাতে পারেননি শখ। সবকিছু নিজের খামখেয়ালিপনার কারণে। প্রেম ছিল তার কাছে পুতুল খেলার মতো।

যদিও সবকিছুই অস্বীকার করার একটা অপচেষ্টা তার মধ্যে সবসময় বিরাজমান ছিল। অবশেষে সেই সব খেলার অবসান ঘটিয়ে চলতি বছরের শুরুতেই সম্ভাবনাময় অভিনেতা নিলয়কে বিয়ে করেন এই সময়ের আলোচিত মডেল ও অভিনেত্রী আনিকা কবির শখ। নিলয়-শখের বিয়ে হওয়াতে তাদের ভক্তরা খুশি হলেও ব্যক্তিগতভাবে তাদের যারা জানেন-চিনেন তারা খুব বেশি খুশি হননি। বরং অনেকেই এই প্রশ্ন তুলেছেন, আদৌ এই বিয়ে ক’দিন টিকে কে জানে। হয় তো সেটা সময়ের ব্যাপার। তবুও শুভ কামনা জানিয়েছেন তার ভক্তরা।

শখ যেন ঠিকভাবে তার প্রানপ্রিয় নিলয়কে নিয়ে সুখী হতে পারেন। সুখী হওয়ার চেষ্টাও হয়তো করছেন। কিন্তু বাস্তবে তার প্রতিফলন কিছুই ঘটছে না। অনেকেই ভেবেছিলেন বিয়ের পর শখ একটু গোছালো হবেন। কিন্তু না, তা হতে পারেননি। বরং আগের মতোই অভিযোগ উঠেছে সিডিউল ফাঁসানো নিয়ে। বিয়ের পরপরই নিলয়-শখ দু’জনই সিডিউল ফাঁসান নির্মাতা শেখ রুনার। তিনি টেলিফিল্মটি নির্মাণে যে তারিখ নির্ধারণ করেছিলেন সেই তারিখে এর শুটিং করতে না পেরে পরেরদিন শুটিং করেন।

‘তোমাকে আর পাই না’ নামের এ টেলিফিল্মের শুটিং অনেক কষ্ট করে শেষ করেছেন বলে জানান শেখ রুনা। কারণ শখ অন্য সহশিল্পীদের কোনো ধরনের সহযোগিতাই করেননি। বরাবরই শখের এমন আচরণ পরিচালকদের সহ্য করতে হয়েছে। কিছুদিন আগে এ অভিনেত্রী ঘোষণা দিয়েছেন আর সিনেমাতে অভিনয় করবেন না। কিন্তু তিনি যে বাধ্য হয়েই ঘোষণা দিয়েছেন তা অনেকেরই অজানা।

সিনেমায় অভিনয় না করার কারণটা তিনি স্পষ্টই জানেন। বিয়ের পর সিনেমাতে নায়িকাদের নায়িকা হয়ে থাকার কোনো সুযোগ নেই। কারণ আমাদের দেশের প্রেক্ষাপটে বিয়ের পর কোনো নায়িকার চলচ্চিত্র সেভাবে আর চলে না। তাই প্রস্তাব আসার আগেই নিজে থেকেই কেটে পড়লেন শখ। বেশ বুদ্ধিমতি!

এছাড়াও তার অভিনীত সাগরজাহান পরিচালিত ‘এই কূলে আমি আর ঐ কূলে তুমি’ ধারাবাহিক নাটকটি একটি চ্যানেলে নিয়মিত প্রচার হচ্ছে। তবে বিশ্বস্ত সূত্রে জানা যায়, শখ সময় মতো এ নাটকের শুটিং স্পটে আসেন না। এই নিয়ে ইউনিটের অন্য শিল্পীদের মধ্যে বেশ ক্ষোভ দেখা যায়। কারণ তার জন্য সিনিয়র অভিনয়শিল্পীদেরও বসে থাকতে হয়। অনেকেই শখকে বেয়াদব বলেও উল্লেখ করেন।’

শখ প্রসঙ্গে সিনিয়র এক অভিনেত্রী বলেন, ‘ঘটনা যাই হোক না কেন, পাগলামী করার প্রত্যেক মানুষেরই একটি বয়স থাকে, সময় থাকে। শখের সেই ক্রেজ বা সময়ও যেমন আজ আর নেই, সেই বয়সও নেই। তাই নিজেকে শুধরে নিয়ে মিডিয়াতে থাকতে হলে ভালোভাবে কাজ করে যাওয়ার ব্রত নিয়েই এগিয়ে যেতে হবে। তা না হলে অন্য অনেক তারকার মতো ছিটকে পড়তে হবে।’

অনেকে বলছেন, নিজের খামখেয়ালিপনার কারণে অন্য অনেক তারকার মতো দেশে টিকতে না পেরে প্রবাসী হয়েই দেশের বাইরে থাকতে হতে পারে তাকে। তবে সবকিছু সময়ের উপর নির্ভর করছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এনএ

উপরে