আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:২৫

প্রভাতফেরিতে ছিলেন পরমব্রতও!

বিনোদন ডেস্ক
প্রভাতফেরিতে ছিলেন পরমব্রতও!

ভাষা দিবস ২১ ফেব্রুয়ারিতে প্রভাতফেরি বাংলাদেশের মানুষের কাছে অতি গুরুত্বপূর্ণ একটি বিষয়। এর মাধ্যমে খালি পায়ে ফুল হাতে হেঁটে গিয়ে শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানো হয়। বিশ্বের সকল বাংলাদেশি ও বাংলা ভাষার মানুষের কাছেই এর আবেদন অন্যরকম আবেগের।

সেই আবেগের বশেই গতকাল শহীদ মিনারে দেখা গেল ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা ও চিত্রনাট্যকার পরমব্রত চট্টোপাধ্যায়কে। একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি সম্মান জানাতে কুষ্টিয়া জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে হাজির হয়েছিলেন তিনে। সঙ্গে ছিলো ‘ভুবন মাঝি’ চলচ্চিত্রের পুরো ইউনিট।

শহীদ মিনারে শহীদদের শ্রদ্ধা জ্ঞাপন শেষে নিজের ফেসবুকে পরমব্রত অনুভূতি প্রকাশ করে লেখেন, ‘এই প্রথম বাংলাদেশের বুকে দাঁড়িয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে অংশগ্রহণ করলাম। নিজেকে সৌভাগ্যবান মনে করছি, তার সঙ্গে গর্ববোধও করছি।’

পরমব্রত বর্তমানে কুষ্টিয়ায় রয়েছেন সরকারি অনুদান নির্মাণাধীন ফাখরুল আরেফিনের পরিচালনায় ‘ভুবন মাঝি’ চলচ্চিত্রের শুটিং করতে। ওই ছবির টিমের পক্ষ থেকে প্রভাতফেরেতে অংশ নিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানো হয়। বেশ আগ্রহের সঙ্গেই সকলের সঙ্গী হয়েছিলেন পরমব্রত।

শহীদ মিনারে প্রিয় অভিনেতাকে দেখে উচ্ছ্বসিত ছিলেন তার ভ্ক্ত-দর্শকেরাও। অনেকেই তার সঙ্গে ছবি তুলেছেন এবং ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে আসায় অভিনন্দিত করেছেন বলে জানালেন ছবির পরিচালক ফাখরুল আরেফিন।

প্রসঙ্গত, পরমব্রত দ্বিতীয়বারের মতো কাজ করছেন বাংলাদেশি চলচ্চিত্রে। এর আগে তিনি অনিমেষ আইচের ‘ভয়ংকর সুন্দর’ ছবিতে কাজ করেছেন। সেটিও নির্মাণাধীন রয়েছে। এই অভিনেতা ‘ভুবন মাঝি’ ছবিতে অভিনয় করছেন অপর্ণা ঘোষের বিপরীতে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে