আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:২২

প্রথমবারে মতো জেমস পাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার

বিনোদন ডেস্ক
প্রথমবারে মতো জেমস পাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার

জেমস হচ্ছেন বাংলাদেশের ব্যান্ড লিজেন্ড, শুধু দেশেই নয়, বলিউডসহ বিশ্বের বাংলা ভাষাভাষীদের কাছে যিনি রীতিমতো কিংবদন্তি। ব্যান্ডের পাশাপাশি ঢাকাই চলচ্চিত্রেও গান করেছেন বেশ কিছু। কিন্তু কখনই জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে আসেনি।

এবার সেই খরা কাটতে যাচ্ছে। প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন তিনি। ২০১৪ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছে তার নাম। ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘দেশা : দ্য লিডার’ ছবিতে ‘পতাকাটা খামচাতে কখনও আসে যদি শকুন আর হায়েনার দল’ গানের জন্য তাকে এ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

আগামী সপ্তাহে সরকারিভাবে পুরস্কারের যাবতীয় তথ্যাদি জানানো হবে বলে জানা গেছে। এছাড়াও ২০১৪ সালের জন্য যাদের চূড়ান্ত করা হয়েছে তারা হলেন-

সেরা অভিনেতা ফেরদৌস (এক কাপ চা), সেরা অভিনেত্রী মৌসুমী (তারকাঁটা) ও বিদ্যা সিনহা মিম (জোনাকির আলো), সেরা গায়িকা মমতাজ (নেকাব্বরের মহাপ্রয়াণ ছবিতে ‘নিশি পক্ষী’ গনের জন্য), সেরা সঙ্গীত পরিচালক ড. সাইম রানা (নেকাব্বরের মহাপ্রয়াণ), সেরা খলনায়ক তারিক আনাম খান, (দেশা দ্য লিডার), সেরা পার্শ্ব-অভিনেতা ড. এজাজ, (তারকাঁটা), পার্শ্ব-অভিনেত্রী চিত্রলেখা গুহ (জোনাকির আলো)। সেরা ছবি মুরাদ পারভেজের ‘বৃহন্নলা’ ও সেরা পরিচালক জাহিদুর রহমান অঞ্জন (মেঘমল্লার) মনোনীত হয়েছেন। খল অভিনেতা মিশা সওদাগরকে অল্প অল্প প্রেমের গল্প ছবিতে অভিনয়ের জন্য সেরা কৌতুক অভিনেতা হিসেবে চূড়ান্ত করা হয়েছে। এ ছাড়াও সৈয়দ হাসান ইমাম ও রানী সরকারকে যৌথভাবে আজীবন সম্মাননা দেয়া হচ্ছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এনএ

 

 

উপরে